মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

যশোরে ভুল চিকিৎসায় নারীর মৃত্যু

বেনাপোল (যশোর) প্রতিনিধি

শার্শা উপজেলার নাভারণ-সাতক্ষীরা মোড়ের সিটি হাসপাতালে তাহেরা খাতুন (৫০) নামে একজন ব্রেস্ট ক্যান্সার রোগীর মৃত্যু হয়েছে। তিনি বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর গ্রামের কলোনিপাড়ার রেজাউল ইসলামের স্ত্রী। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে দাবি করেছে পরিবার। পরিবারের আরও অভিযোগ, প্রভাবশালীদের চাপে তারা আইনের আশ্রয় নিতে পারছেন না। নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মৃতের ছেলে শহিদুল ইসলাম জানান, তার মা তাহেরা খাতুন প্রায়ই বুকের ব্যথার চিকিৎসা নিতে ডাক্তারের কাছে যেতেন। অনেক পরীক্ষানিরীক্ষার পর তার ব্রেস্ট ক্যান্সার হয়েছে বলে ডাক্তার জানান। একপর্যায়ে নাভারণ-সাতক্ষীরা মোড়ের সিটি হাসপাতালের ডাক্তারের পরামর্শ নিতে গেলে তারা তাকে অপারেশনের জন্য ভর্তি করেন। বুধবার রাত ১০টায় ডাক্তার সুজিত রায় তাহেরা খাতুনকে অপারেশনের জন্য অপারেশন কক্ষে নেন। সেখানে তাকে অজ্ঞান করা হয়। তবে জ্ঞান না ফেরায় যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শহিদুল ইসলামের অভিযোগ, প্রভাবশালীদের মোটা অঙ্কের টাকা দিয়ে ম্যানেজ করে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে সিটি হাসপাতাল কর্তৃপক্ষ। মৃতের পরিবার যাতে এ বিষয়ে মুখ বন্ধ রাখে তার জন্য হুমকিও দেওয়া হয়।

এ ব্যাপারে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবু জুবায়ের রুমেল জানান, ভুল চিকিৎসায় তার মৃত্যুর বিষয়টি সঠিক নয়। শ্বাসকষ্টের কারণে ওই নারীর মৃত্যু হয়েছে। শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোছাম্মদ মাহফুজা খাতুন জানান, তিনি ট্রেনিংয়ে ঢাকায় আছেন। বিস্তারিত জেনে কথা বলবেন।

সর্বশেষ খবর