শিরোনাম
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
চট্টগ্রাম

অস্ত্র মামলায় ২২ বছরের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের রাউজান উপজেলার রাবারবাগান এলাকা থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের মামলায় মো. আলমগীর ওরফে আলম ডাকাতকে ২২ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনাল-১৫-এর বিচারক আ স ম শহীদুল্লাহ কায়সার এ রায় দেন। দন্ডপ্রাপ্ত মো. আলমগীর রাউজান পৌরসভার ছিদ্দিক চৌধুরী বাড়ির আবদুল ছাত্তারের ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী হাফেজ আহম্মেদ বলেন, সাক্ষ্যে অভিযোগ প্রমাণিত হওয়ায় আলমগীরকে অস্ত্র উদ্ধারের মামলায় ১৫ বছর সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। কার্তুজের জন্য হয়েছে সাত বছর কারাদন্ড, ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদন্ড। মোট ২২ বছর কারাদন্ড দিলেও দুটি কারাদন্ড একসঙ্গে চলবে। ফলে আলমগীরকে ১৫ বছর কারাদন্ড ভোগ করতে হবে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৯ সালের ২০ নভেম্বর রাউজান উপজেলার পূর্ব রাউজান গ্রামে রাবারবাগান ঘোড়া সামছু টিলা এলাকা থেকে মো. আলমগীরকে গ্রেফতার করা হয়। এ সময় দেশে তৈরি ১০টি শটগানসদৃশ বন্দুক, ১টি গ্যাসগান, দেশে তৈরি ৫টি পাইপগান, ১টি পুরাতন ম্যাগজিন, ৭টি কার্তুজের খোসা, দেশে তৈরি ৩টি একনলা বন্দুক, ২৭টি কাঠের বাটসহ দেশে তৈরি অস্ত্রের সরঞ্জাম উদ্ধার করা হয়।

 

সর্বশেষ খবর