মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

মুগদার সড়ক ৫০ ফুট করতে চলছে ডিএসসিসির অভিযান

সড়ক প্রশস্তকরণ

নিজস্ব প্রতিবেদক

ড্যাপের নকশা অনুযায়ী রাজধানীর মুগদা এলাকার প্রধান সড়ক ৫০ ফুটে উন্নীত করতে বিশ্বরোড থেকে মান্ডা এলাকার হায়দর আলী বিদ্যালয় পর্যন্ত সড়কে দুই দিন ধরে উচ্ছেদ অভিযান চলছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) যৌথ উদ্যোগে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

গতকাল দ্বিতীয় দিনের মতো ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের যৌথ নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মুগদার প্রধান সড়ক বিশ্বরোড থেকে হায়দার আলী বিদ্যালয় পর্যন্ত বিদ্যমান সড়ককে ড্যাপের নকশা অনুযায়ী ৫০ ফুট প্রশস্ত করার লক্ষ্যে সড়কের উভয় পাশের স্থাপনাগুলো চিহ্নিত করা হয়েছে। স্থাপনাগুলো সরিয়ে নিতে ভবন মালিকদের নোটিস দেওয়া হয়েছে। সে পরিপ্রেক্ষিতে প্রায় সব ভবন মালিক স্বতঃস্ফূর্তভাবে তাদের স্থাপনাগুলো সরিয়ে নিচ্ছেন। অভিযানে গতকাল পর্যন্ত ৩০টি (টিনশেড ও বহুতল ভবন) ভেঙে ফেলা হয়। আজও (মঙ্গলবার) অভিযান চলবে।

উল্লেখ, বর্তমানে মুগদা সড়কের প্রশস্থতা গড়ে ১৭ ফুট। সড়কের উভয় পাশে ৫ ফুট করে ১০ ফুট পথচারীদের হাঁটার পথ (ফুটপাত) ও দুই সারির (ডাবল লেনের) ৪০ ফুট মূল সড়ক সৃষ্টি করার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সে লক্ষ্যে ভবন মালিকদের রাজউক থেকে চারবার নোটিস দেওয়া হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার মাইকিং করে গত রবিবার থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। অভিযানে স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ সিরাজুল ইসলাম ভাট্টি উপস্থিত ছিলেন।

 

 

সর্বশেষ খবর