বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

প্রতিদিন ডেস্ক

প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে যাচাইবাছাইয়ের পর চূড়ান্ত হওয়া প্রার্থীরা নির্বাচনি প্রতীক বরাদ্দ পেয়ে শুরু করেছেন আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। নিজ উপজেলার কাক্সিক্ষত উন্নয়নে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন। শুরু করেছেন মাইকিং, ব্যানার-ফেস্টুন এবং পোস্টার টাঙানো। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে গতকাল চট্টগ্রামের মিরসরাই, সীতাকুন্ড ও সন্দ্বীপ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পেয়ে দুপুরের পর থেকে নিজ নিজ নির্বাচনি এলাকায় শোডাউন, মিছিল নিয়ে উৎসবের আমেজে গণসংযোগ করেন প্রার্থীরা। জানা গেছে, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের মিরসরাইয়ে চেয়ারম্যান পদে পাঁচ, ভাইস চেয়ারম্যান পদে চার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। সীতাকুন্ডে চেয়ারম্যান পদে দুই, ভাইস চেয়ারম্যান পদে দুই ও সংরক্ষিত মহিলা চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। সন্দ্বীপে চেয়ারম্যান পদে পাঁচ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রংপুর : রংপুর নির্বাচন কার্যালয়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রথম ধাপে কাউনিয়া ও পীরগাছা উপজেলা পরিষদের নির্বাচন হবে। পীরগাছায় চেয়ারম্যান পদে চার, ভাইস চেয়ারম্যান পদে চার, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাউনিয়ায় চেয়ারম্যান পদে তিন, ভাইস চেয়ারম্যান পদে ছয় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাইবান্ধা : গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেওয়া হয়। সাঘাটা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র দাখিল করে। এর মধ্যে দুজন মনোনয়নপত্র প্রত্যাহার করলে অন্য প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান ৯ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফুলছড়িতে দুজন চেয়ারম্যান প্রার্থী, ছয়জন ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং পাঁচজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলে তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এ সময় প্রার্থীরা উপস্থিত ছিলেন। প্রতীক পাওয়ার পর প্রচারণায় নামেন তারা।

মাগুরা : মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। দুটি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদরে চেয়ারম্যান পদে পাঁচ, ভাইস চেয়ারম্যান পদে তিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। শ্রীপুরে চেয়ারম্যান পদে চার, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ ও মহিলা ভাইস-চেয়ারম্যান তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুর ও সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সিংগাইর উপজেলা পরিষদে তিনজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হরিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন।

গাজীপুর : গাজীপুর সদর উপজেলায় চেয়ায়ম্যান পদে পাঁচ, ভাইস চেয়ারম্যান পদে ছয় এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী চারজন। কাপাসিয়ায় চেয়ায়ম্যান পদে দুই, ভাইস চেয়ারম্যান পদে চার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুজন। কালীগঞ্জে চেয়ারম্যান পদে তিন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তিনজন। প্রার্থীরা গতকাল প্রতীক পাওয়ার পর প্রচারণায় নামেন।

নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুর ও কলমাকান্দায় প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে প্রচার-প্রচারণা। দুর্গাপুরে চেয়ারম্যান পদে সাত, ভাইস চেয়াররম্যান পদে তিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কলমাকান্দায় চেয়ারম্যান পদে সাত, ভাইস চেয়ারম্যান পদে দুই ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরও দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

লাকসাম-মনোহরগঞ্জ : কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে গতকাল প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক নিয়েই মাঠে নেমেছেন প্রার্থীরা। লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। একই দিন মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে সাতজনের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

সর্বশেষ খবর