বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

২২ বছর পর গ্রেফতার যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি আফছার

চট্টগ্রামে ধর্ষণের ঘটনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার ১০ বছরের শিশু ধর্ষণ মামলার রায়ে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি মো. আফছারকে দীর্ঘ ২২ বছর পর নগরের সিএনবি মোড় থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। গত মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।  র‌্যাব জানায়, নগরের চান্দগাঁও থানার কাশেম কলোনিতে ২০০২ সালের ৭ সেপ্টেম্বর ভিকটিম তার অন্যান্য সহপাঠীর সঙ্গে বাসার সামনে খেলাধুলা করছিল। এমন সময় পূর্ব দিকের খালে আফছার নামের এক ব্যক্তি নৌকা নিয়ে আসে। ভিকটিমের সহপাঠীরা নৌকায় উঠলে নৌকার মাঝি হিসেবে আফছার তাদের বেড়ানোর প্রলোভন দেখিয়ে নদীতে নিয়ে যান। কিছু দূর যাওয়ার পর আফছার নৌকা থেকে ভিকটিমের সঙ্গে থাকা সহপাঠীদের কৌশলে নদীর পাড়ে রেখে ভিকটিমকে নদীর পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে।

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নগরের চান্দগাঁও থানায় মো. আফছারকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে আদালত বিচার কার্যক্রম শেষে আসামি আফছারকে যাবজ্জীবন কারাদন্ড, ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করে। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার জানান, ধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামি আফছার গ্রেফতার এড়াতে দীর্ঘ ২২ বছর ধরে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।

সর্বশেষ খবর