শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ৪৩ রোগীর অপারেশন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে গরিব ও দুস্থ ৪৩ রোগীকে বিনামূল্যে চোখের ছানি, মাংস বৃদ্ধি ও নেত্রনালির অপারেশন করানো হয়েছে। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং নবজাগরণ প্রতিবন্ধী অধিকার সংস্থার উদ্যোগে দিনব্যাপী এ ফ্রি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নেন ডা. অ্যান্থনি অ্যালবার্ট, ডা. মজুমদার গোলাম রাব্বি ও ডা. তাসরুবা শাহনাজ। ডা. মো. সালেহ আহমদ বলেন, গতকাল দ্বিতীয় ব্যাচের ৪৩ জন রোগীর অপারেশন করা হয়। ২০ জন পুরুষ ও ২৩ জন নারী।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার (এইচ আর অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন) মোহাম্মদ আহসান হাবীব বলেন, হাসপাতালটি প্রতিষ্ঠার পর থেকেই গরিব, দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে উদ্যোগ চলমান রয়েছে। সারা দেশে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পের মাধ্যমে এখন পর্যন্ত ৩ হাজারের বেশি রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন চিকিৎসা সহায়তা কেন্দ্র বসুন্ধরা চক্ষু হাসপাতাল এবং ভিশন কেয়ারের সঙ্গে যৌথভাবে কাজ করে এসব রোগীর জন্য আইক্যাম্পের ব্যবস্থা করেছে।

সর্বশেষ খবর