শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

মাদকদ্রব্যের অপব্যবহার শীর্ষক সম্মেলনে অংশ নিলেন তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মাদকদ্রব্যের অপব্যবহার শীর্ষক সম্মেলনে অংশ নিলেন তথ্য প্রতিমন্ত্রী

পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে ‘মাদক পাচার এবং মাদকদ্রব্যের অপব্যবহার’ শীর্ষক প্রথম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। মরিশাসের আয়োজনে দেশটির বালাক্লাভায় ইন্টারকন্টিনেন্টাল রিসোর্টে বৃহস্পতিবার শুরু হয়েছে এ সম্মেলন। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ খবর জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ দেশ ও ২৬ আন্তর্জাতিক সংস্থা এ সম্মেলনে অংশ নেয়। সম্মেলনে শেষে মাদক পাচার ও মাদকদ্রব্যের অপব্যবহারের ওপর প্রথম মন্ত্রী পর্যায়ের সম্মেলনের ঘোষণা গৃহীত হয়। সম্মেলনে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীসহ বিভিন্ন দেশের মন্ত্রী ও প্রতিনিধি দলের প্রধান মাদক পাচার ও মাদকদ্রব্যের অপব্যবহার মোকাবিলার কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

এ সম্মেলনে আঞ্চলিক সহযোগিতা কাঠামো এবং একটি আঞ্চলিক ড্রাগ অবজারভেটরি স্থাপনের মাধ্যমে ড্রাগ রেসপন্স সমন্বয়ের জন্য নেতৃস্থানীয় জাতীয় সংস্থাগুলোর একটি নেটওয়ার্ক স্থাপনের ওপর গুরুত্ব আরোপ করা হয়।

আরও বলা হয়, সম্মেলনের বিরতিতে মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ জগন্নাথের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপ করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মরিশাসের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

সর্বশেষ খবর