শিরোনাম
রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ

নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল ফিতরের পর প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ। গত ২১ এপ্রিল স্কুল-কলেজ-মাদরাসা খোলার কথা থাকলেও চলমান দাবদাহের কারণে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ ছিল। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপন জারি করে আজ (রবিবার) থেকে শ্রেণি কার্যক্রম চালুর কথা জানিয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও সংবাদ বিজ্ঞপ্তিতে আজ থেকে নিয়মিত ক্লাস চালুর কথা জানিয়েছে। গতকাল গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, একশিফটে পরিচালিত বিদ্যালয়গুলো প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। দুুই শিফটে পরিচালিত বিদ্যালয়গুলো প্রথম শিফট সকাল ৮টা থেকে সকাল সাড়ে ৯টা এবং দ্বিতীয় শিফট পৌনে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে।

এ ছাড়া প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। আর দাবদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে সম্প্রতি বলা হয়, ২৮ এপ্রিল (আজ) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে ও শ্রেণি কার্যক্রম চলবে। শ্রেণি কার্যক্রমের যে অংশটুকু শ্রেণিকক্ষের বাইরে পরিচালিত হয়, তা সীমিত থাকবে। আর তাপদাহ ও অন্য বিভিন্ন কারণে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরি হয়েছে তা পূরণ করতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবারও শ্রেণি কার্যক্রম চলবে।

সর্বশেষ খবর