শুক্রবার, ৩ মে, ২০২৪ ০০:০০ টা

এমআইএসটিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক

এমআইএসটিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

মিরপুর সেনানিবাসের মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ইনফরমেশন ও কমিউনিকেশন টেকনোলজি বিষয়ক তিন দিনব্যাপী ষষ্ঠ আন্তর্জাতিক সম্মেলন গতকাল শুরু হয়েছে। এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশসহ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নরওয়ে, সুইডেন, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া এবং জাপানের স্বনামধন্য বিশেষজ্ঞ এবং গবেষকরা অংশ নেন।

আইএসপিআর জানায়, সম্মেলনের উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এমআইএসটি কমান্ড্যান্ট মেজর জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম কনফারেন্সের চিফ প্যাট্রোন হিসেবে উপস্থিত ছিলেন।

সম্মেলনে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, বায়ো মেডিকেল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার নেটওয়ার্ক অ্যান্ড সিকিউরিটি, কমিউনিকেশন টেকনোলজি, ডিজিটাল সিগন্যাল অ্যান্ড ইমেজ প্রসেসিং, অপ্টো-ইলেকট্রনিক্স অ্যান্ড ফোটোনিক্স, পাওয়ার ইলেকট্রনিক্স অ্যান্ড ড্রাইভস, পাওয়ার সিস্টেম অ্যান্ড রিনিউঅ্যাবল অ্যানার্জি, সেমি-কনডাক্টর ডিভাইস অ্যান্ড ন্যানো টেকনোলজি, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ভিএলএসআই অ্যান্ড সার্কিটস্, মাইক্রোওয়েভ ইঞ্জিনিয়ারিং, স্যাটেলাইট নেভিগেশন, ওয়্যারলেস কমিউনিকেশন এবং রাডার ইঞ্জিনিয়ারিং বিষয়ক সাম্প্রতিক গবেষণা, প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা অনুষ্ঠিত হবে। আগামী ৪ মে সম্মেলনের সমাপনী অনুষ্ঠান হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর