শুক্রবার, ৩ মে, ২০২৪ ০০:০০ টা

তিস্তার চরে কৃষক ছাউনি করে দিল বসুন্ধরা শুভসংঘ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

কৃষকদের তীব্র তাপপ্রবাহ ও হিটস্ট্রোক থেকে বাঁচাতে এবং তাদের অন্যান্য দুর্ভোগ থেকে মুক্তিদানের লক্ষ্যে ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়ন করেছে রংপুর জেলা বসুন্ধরা শুভসংঘ। এই উদ্যোগ অনুযায়ী শুভসংঘ লক্ষ্মীটারি ইউনিয়নের মহিপুর এলাকার তিস্তার চরে ‘কৃষকের ছাউনি’ তৈরি করেছে। গত বুধবার দুপুরে ‘কৃষকের ছাউনি’র উদ্বোধন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) রংপুর মেডিকেল কলেজ শাখার সাধারণ সম্পাদক ডা. সরকার মনিরুজ্জামান রিংকু। এর আগে রংপুর জেলা বসুন্ধরা শুভসংঘের জেলা শাখার সভাপতি ও রংপুর সরকারি কলেজের দর্শন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সাদাকাত হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) রংপুর মেডিকেল কলেজ শাখার সাধারণ সম্পাদক ডা. সরকার মনিরুজ্জামান রিংকু, গংগাচড়া উপজেলা কৃষি অফিসার সৈয়দ শাহিনুর ইসলাম, রংপুর মেট্রোপলিটন কৃষি অফিসার শরিফুল ইসলাম।

‘কৃষকের ছাউনি’র উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাচিপ নেতা ডা. মোস্তাফিজুর রহমান পাভেল, ডা. আশফাকুল হক খন্দকার পুলক, ডা. মোফাজ্জল হায়দার সিদ্দিকী, ডা. আশিকুর রহমান তালুকদার, ডা. ফরহাদ হোসেন, ডা. রাইসুল ইসলাম নবীন প্রমুখ।

‘কৃষকের ছাউনি’র উদ্বোধন শেষে কৃষকদের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ করা হয়। প্রসঙ্গত, তিস্তার চরে কৃষকদের বিশ্রামের কোনো ব্যবস্থা ছিল না। তীব্র গরম, ঝড়-বৃষ্টি, বজ্রপাত শুরু হলে তাঁরা আশপাশে কোথাও ঠাঁই নিতে পারতেন না। মূলত এ দুর্ভোগের কথা চিন্তা করেই কৃষক ছাউনি করার পরিকল্পনা করে রংপুর জেলা বসুন্ধরা শুভসংঘ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর