শিরোনাম
শুক্রবার, ৩ মে, ২০২৪ ০০:০০ টা
সাইবার নিরাপত্তা আইন

পাথরঘাটায় আরও দুই সাংবাদিকের নামে মামলা

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় আরও দুই সাংবাদিকের নামে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গরুতে ফসল নষ্ট করার বিরোধ নিয়ে একটি ফেসবুক পেজে ভিডিও প্রকাশের জেরে দুই সাংবাদিকের বিরুদ্ধে এ মামলা হয়। এ নিয়ে মোট আট সাংবাদিককে সাইবার জালে আটকানো হয়েছে। পাথরঘাটা সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহিদুর রহমান ২৯ এপ্রিল বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন। আসামিরা হলেন আলোকিত প্রতিদিনের পাথরঘাটা প্রতিনিধি ও দেশ দর্পণ নামে একটি পেজের অ্যাডমিন মো. জিয়াউল ইসলাম ও আরটিভির পাথরঘাটা প্রতিনিধি তাওহিদুল ইসলাম। মামলার আর্জি থেকে জানা গেছে, ৭ ফেরুয়ারি দেশ দর্পণে ‘খেতেই চাচা ভাতিজার ধমকাধমকি’ শিরোনামে একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করেন জিয়াউল ইসলাম। গরুতে ফসল নষ্টের বিষয়ে দুই পক্ষের বিরোধ নিয়ে প্রতিবেদনটি করা হয়।

ওই প্রতিবেদনের মাধ্যমে বাদীর সম্মানহানি ও বাদীর কাছে চাঁদা দাবির অভিযোগ করা হয়েছে। আরটিভির তাওহিদুল ইসলাম প্রতিবেদন প্রকাশ কিংবা প্রতিবেদন তৈরির সময় ঘটনাস্থলে না থাকলেও তাকেও আসামি করা হয়। জানা গেছে, তাওহিদুলের পরিবারের সঙ্গে শহিদুরের দীর্ঘদিনের বিরোধ আছে।

তাওহিদুল ইসলাম বলেন, ‘সাইবার আইনের মামলার বাদী শহিদুর রহমান আমার ওয়ার্ডের বর্তমান সদস্য। ওই ওয়ার্ডের সাবেক সদস্য জাহাঙ্গীর হোসেন সম্পর্কে চাচা। গত নির্বাচনে আমি চাচার পক্ষে কাজ করি। এজন্য তিনি (শহিদুর) প্রতিপক্ষ হিসেবে নানা ষড়যন্ত্র করছেন। সর্বশেষ ঘটনাস্থলে না থাকলেও আমাকে আসামি করেছেন।’ মামলার বাদী শহিদুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর