শনিবার, ৪ মে, ২০২৪ ০০:০০ টা

মঞ্চস্থ হলো মহাজনের নাও

সাংস্কৃতিক প্রতিবেদক

মঞ্চস্থ হলো মহাজনের নাও

শাহ আবদুল করিমের জীবন ও দর্শন নিয়ে শিল্পকলা একাডেমিতে ‘মহাজনের নাও’ মঞ্চায়ন করেছে সুবচন নাট্য সংসদ। গতকাল একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি। শাকুর মজিদের রচনায় নাটকটির নির্দেশনায় ছিলেন সুদীপ চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-আহাম্মেদ গিয়াস, আনছার আলী, আসাদুল ইসলাম, শাহ সালাউদ্দিন, সোনিয়া হাসান, তানভীর আহাম্মেদ, ফজলুল হক রাসেল, সোহেল খান, ইমতিয়াজ শাওন, হোসেন ইমরান, সোহান, আল আমিন, আরিফ, সবুজ, প্রণব প্রমুখ।

আলিয়ঁস ফ্রঁসেজে সব্যসাচী হাজরার প্রদর্শনী ‘প্রাইমার টু প্রেস’: সব্যসাচী হাজরার চিত্রকর্ম নিয়ে রাজধানীর ধানমন্ডির আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হয়েছে  ‘প্রাইমার টু প্রেস’ শীর্ষক প্রদর্শনী। একই সঙ্গে প্রকাশিত ও প্রদর্শিত হচ্ছে শিল্পীর নতুন বই ‘বর্ণমালা: বাংলা বর্ণ পরিচয়’ সংকলন।

গতকাল বিকালে প্রদর্শনীর উদ্বোধনীতে অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের     ডিন অধ্যাপক ও শিল্পী নিসার হোসেন, অধ্যাপক ও শিল্পী শিশির ভট্টাচার্য, প্রখ্যাত ডিজাইনার ও শিল্পী চন্দ্র শেখর সাহা,    আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার পরিচালক ফ্রঁসোয়া ঘ্রোজ এবং সংগীতশিল্পী রাহুল আনন্দ।    বাংলা বর্ণমালা বইয়ের আলোকিত ইতিহাস তুলে ধরে সেকালের মুদ্রণশিল্পের আকর্ষণীয় বিভিন্ন নিদর্শন দর্শকের সামনে তুলে ধরা  হয়েছে এই প্রদর্শনীতে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর