শনিবার, ৪ মে, ২০২৪ ০০:০০ টা

ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করতে চান বাজুস সভাপতি

মতবিনিময় সভা

নওগাঁ প্রতিনিধি

ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করতে চান বাজুস সভাপতি

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জয়নাল আবেদীন খোকন বলেছেন, সারা দেশের জুয়েলারি ব্যবসায়ীদের এক সুতায় আনতে চায় কেন্দ্রীয় কমিটি। সেই লক্ষ্যে কাজ করছি আমরা। বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর চান ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চত করতে। তিনি শুধু বাজুস সভাপতি নন; দেশের বড় শিল্প-প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এমডি। তাঁর নেতৃত্বে এই কার্যকরী পরিষদ ব্যবসায়ীদের ভালো কাজের সর্বাত্মক সহযোগিতা করছে।

বাজুস নওগাঁ জেলা শাখার আয়োজনে গতকাল এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল দুপুরে শহরের সোনাপট্টির বাজুস কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নওগাঁ জেলা শাখার সভাপতি এস এম রেজাউল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক উত্তম ঘোষ, কার্যনির্বাহী সদস্য আলী হোসেন। এ ছাড়াও বাজুস নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম রাজু, সাবেক সভাপতি তৌফিকুল ইসলামসহ বাজুস জেলা ও উপজেলা শাখার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় কমিটির অন্য নেতারা সায়েম সোবহান আনভীরের ভূয়সী প্রশংসা করে বলেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে বাজুস যেভাবে এগিয়ে যাচ্ছে তা কল্পনা করা যায় না। তিনি নিজের হাতে দেখাশোনা করছেন। শুধু তাই নয়; স্বর্ণ ব্যবসায়ীরা আগে সরকারকে ভ্যাট দিতেন না, সায়েম সোবহান আনভীর নেতৃত্বে আসার পর তা পরিবর্তন হয়েছে। অনেক ব্যবসায়ী ভ্যাট প্রদান করছেন। সরকার জানত না স্বর্ণ ব্যবসায়ীদের দেশে এত বড় সংগঠন রয়েছে। এটাও জানা সম্ভব হয়েছে সায়েম সোবহান আনভীরের জন্য।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এক মতবিনিময় সভা শহরের স্বপ্নছায়া কমিউনিটি সেন্টার মিলনায়তনে গতকাল বিকালে জয়পুরহাট জেলা সভাপতি এ এস নূরুন নবী দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সেখানেও প্রধান অতিথির বক্তব্য রাখেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহসভাপতি জয়নাল আবেদীন খোকন।

প্রধান অতিথি বলেন, এখন সম্মানজনক অবস্থায় রয়েছে জুয়েলারি ব্যবসা। এমন সাফল্যের নেপথ্যে আছেন বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর। বাজুস অনেক আগের সংগঠন। কিন্তু বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর আসার পর এটি প্রাণ ফিরে পেয়েছে।

পিরোজপুর প্রতিনিধি জানান, বাজুস পিরোজপুর জেলা শাখার সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন কেন্দ্রীয় কমিটির নেতারা। গতকাল বিকালে জেলা শহরের হোটেল রয়েল প্যালেস অ্যান্ড কমিউনিটি সেন্টারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাজুস পিরোজপুর জেলা সভাপতি অশোক কুমার কর্মকারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মাসুদুর রহমান, কার্যনির্বাহী সদস্য ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য সচিব পবিত্র চন্দ্র ঘোষ, স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য শেখ মোহাম্মাদ মুসা, বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন প্রমুখ। পিরোজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক রিপন দত্তের সঞ্চালনায় সভায় জেলা কমিটির নেতাসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

মাসুদুর রহমান বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর একজন ইন্ডাস্ট্রিয়ালিস্ট ও আইকন অব বাংলাদেশ। উনি ওনার মতো করে বাজুসকে ব্র্যান্ড করেছেন। গত ৫০ বছরে যা না হয়েছে, তা হয়েছে গত দুই থেকে তিন বছরে। এখন দেশে এমন কেউ নেই যে বাজুসকে চেনে না। এমনকি উপমহাদেশেও বাজুস ও সায়েম সোবহান আনভীরকে সবাই চেনেন।

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, জুয়েলারিকে কীভাবে শিল্পে রূপান্তরিত করা যায় সে লক্ষ্যে সারা দেশের জুয়েলারিদের একত্রিত করছে বাজুস। আর সমিতির প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের একটাই চাওয়া সেটি হচ্ছে সারা দেশে জুয়েলার্সরা কি বলছে, তাদের মতামত জানা। এ জন্যই জেলায় জেলায় আমাদের পাঠানো হচ্ছে। গতকাল বাজুসের লক্ষ্মীপুর জেলা শাখার আয়োজনে সোনার বাংলা রেস্টুরেন্টে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন সমিতির কেন্দ্রীয় নেতারা।

বাজুস জেলা কমিটির সভাপতি সমীর চন্দ্র কর্মকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কিমিটির সহসভাপতি মো. রিপনুল হাসান। বিশেষ অতিথি ছিলেন সহসম্পাদক মো. ইমরান চৌধুরী, সদস্য মো. মজিবর রহমান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর