শুক্রবার, ১০ মে, ২০২৪ ০০:০০ টা

টেকনাফে আশ্রয় নিল আরও পাঁচ বিজিপি

টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার

মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু থেকে নাফ নদ পার হয়ে কক্সবাজারের টেকনাফে আশ্রয় নিল দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও পাঁচ সদস্য। গতকাল বেলা ১১টার দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় বিজিপি সদস্যরা নাফ নদ পার হয়ে বঙ্গোপসাগরে যান, সেখান থেকে টেকনাফের সাবরাং উপকূলে পৌঁছালে বাংলাদেশ সীমান্তরক্ষী বিজিবি সদস্যরা তাদের আটক করেন। এ সময় বিজিপি সদস্যরা আত্মসমর্পণের কথা তুলে ধরে আশ্রয় চান। বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্র করে হেফাজতে নিয়ে যান।

বিজিপির পাঁচ সদস্য আশ্রয় নেওয়ার সত্যতা নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী বলেন, সবাইকে বিজিবির হেফাজতে নেওয়া হয়েছে। সবার নাম-ঠিকানাসহ পরিচয় শনাক্তের কাজ চলছে।

সাবরাং ইউনিয়ন পরিষদের এক ইউপি সদস্য জানান, গতকাল বেলা ১১টার দিকে বিজিপির পাঁচজন সদস্য একটি নৌকা নিয়ে সাবরাং ইউনিয়নের খুরের মুখ এলাকায় আসেন। খবর পেয়ে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে নৌকাসহ বিজিপি সদস্যদের ঘিরে ফেলেন এবং সবাইকে নিরস্ত্র করে ক্যাম্পে নিয়ে যান। বিকালে পাঁচ বিজিপি সদস্যকে হ্নীলা উচ্চবিদ্যালয়ে পাঠানো হয়।

সীমান্তের একাধিক সূত্র জানায়, গত শনিবার তিন দফায় নাফ নদী অতিক্রম করে টেকনাফে আশ্রয় নেন বিজিপির ৪০ জন সদস্য। পরের দিন রবিবার আশ্রয় নেন আরও ৮৮ জন। সব মিলিয়ে ১২৮ জনকে হ্নীলা উচ্চ বিদ্যালয়ে রাখা হয়।

সর্বশেষ খবর