শুক্রবার, ১০ মে, ২০২৪ ০০:০০ টা

বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করতে হবে : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বঙ্গভবনে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবিরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গতকাল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, দেশব্যাপী শিক্ষাবিস্তারে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভূমিকা প্রশংসনীয়। তবে উচ্চশিক্ষা বিস্তারে এর গুণগতমান নিশ্চিত করতে হবে। এ সময় সমিতির চেয়ারম্যান শেখ কবির বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণ ও পরিচালনার গুণগত মানোন্নয়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে           বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবি জানান। অপরদিকে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে প্রতিযোগিতা কমিশনের বার্ষিক প্রতিবেদন-২০২২-২৩ হস্তান্তর করা হয়েছে। এ সময় রাষ্ট্রপতি বলেন, দেশের অসাধু ব্যবসায়ীরা ইচ্ছামতো দ্রব্যমূল্য নির্ধারণ করে যাতে জনদুর্ভোগ বাড়াতে না পারে সে ব্যাপারে কমিশনকে কঠোর নজরদারি বাড়াতে হবে। তিনি প্রতিযোগিতা কমিশনের কার্যক্রম দৃশ্যমান করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও নির্দেশনা দেন।

গতকাল বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল গণভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে প্রতিযোগিতা কমিশনের প্রতিবেদনটি স্থানান্তর করেন।

এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা প্রতিযোগিতা কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

সর্বশেষ খবর