শিরোনাম
শনিবার, ১১ মে, ২০২৪ ০০:০০ টা

আইসিসিবি মাতালো ব্ল্যাকের পুনরুত্থান কনসার্ট

নিজস্ব প্রতিবেদক

আইসিসিবি মাতালো ব্ল্যাকের পুনরুত্থান কনসার্ট

হাজার হাজার দর্শকে গতকাল মুখরিত ছিল ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-এর এক্সপো জোন। প্রিয় ব্যান্ড দল ব্ল্যাকের পুনরুত্থান কনসার্ট ছিল এ দিন। কনসার্টে আরও অংশ নেয় ওয়ারফেইজের সাবেক লিড গিটারিস্ট অনি হাসান, ক্রিপটিক ফেইট, পপে, রিকল, ওল্ড স্কুল, ফারুক ভাই, প্রোজেক্ট ব্যান্ড দল। দুপুরের পর থেকেই হাজার হাজার দর্শক দলবেঁধে আসতে শুরু করে আইসিসিবি এক্সপো জোনে। এক সময় ৩০০ ফিট রাস্তায় জ্যাম লেগে যায়। সন্ধ্যা নামার আগে আগে শুরু হয় মূল আয়োজন। একে একে মঞ্চে আসতে থাকে ক্রিপটিক ফেইট, পপে, রিকল, ওল্ড স্কুল, ফারুক ভাই, প্রোজেক্ট ব্যান্ড দলগুলো।

কনসার্টের মূল আকর্ষণ ছিল ওয়ারফেইজের সাবেক লিড গিটারিস্ট অনি হাসান ও ব্ল্যাক। শূন্য দশকের সফলতম ব্যান্ড ব্ল্যাক। প্রথম অ্যালবাম দিয়েই নিজস্ব ছাপ রাখতে সক্ষম হয়। এর পর নতুন গান আর কনসার্টে মাতিয়ে রেখেছিল সে সময়ের তরুণদের। একটা সময় পর জগতের চেনা নিয়মে ভাঙন ধরে এ ব্যান্ডেও। কমতে থাকে জৌলুস। হারিয়ে যায় সময়ের শ্রোতে। কিন্তু শ্রোতাদের মন থেকে হারিয়ে যায়নি ব্ল্যাক। ব্যান্ডটির সব মেম্বারের একসঙ্গে পারফর্ম করতে দেখার আগ্রহ শ্রোতামনে সুপ্ত থেকেই গেছে। গানের জলসা মাতানো সেই লাইনআপে যদি ব্যান্ডটি ফিরত আবারও!

আর এ প্রবল প্রত্যাশার সঙ্গে একাত্মতা প্রকাশ করে ব্যান্ড ব্ল্যাক। দলছুট সদস্যরা গতকাল ২০ বছর পর এক হলেন আইসিসিবির এক্সপো জোনের মঞ্চে। গাইলেন একসঙ্গে। সঙ্গে গাইল সামনে থাকা হাজার হাজার দর্শক। যেন দুই দশক আগের স্মৃতির পুনরাবৃত্তি ঘটে এক মঞ্চে। তাহসান-জন-জাহানেরা মাতালেন দর্শকদের; মুগ্ধ করলেন। প্রতিষ্ঠার সময় থেকে এখনো ‘ব্ল্যাক’-এর হাল ধরে রেখেছেন গিটারিস্ট খাদেমুল জাহান। পুনর্মিলনের মঞ্চে তিনি বলেন, ‘এ সময়ের শ্রোতারা ব্ল্যাক’-এর নাম শুনেছে। কিন্তু কনসার্ট দেখার সুযোগ অনেকেরই হয়নি। আজ হলো। আপনাদের সবার কাছে আমাদের কৃতজ্ঞতা। ১৯ বছর আগে ব্ল্যাকের মুগ্ধ শ্রোতা ছিলেন ছোটন রয়।

তিনি বলেন, আজ (গতকাল) আমরা অনেক বেশি এক্সাইটেড। কারণ আজ আমরাও আগের স্মৃতিতে ফিরে গেছি। আমরা বন্ধুরাও একসঙ্গে এসেছি ব্ল্যাকের পুনরুত্থান কনসার্টে। এই সঙ্গে আমাদের বন্ধুদেরও রিইউনিয়ন হয়ে গেল।

কনসার্টটি ঘিরে বিপুল উন্মাদনা তৈরি হয়েছিল আগেই। তারই বহিঃপ্রকাশ ঘটে গতকাল আইসিসিবির এক্সপো জোনে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর