শনিবার, ১১ মে, ২০২৪ ০০:০০ টা

যশোর শিক্ষা বোর্ডের আদেশের বৈধতা জানতে চেয়েছেন হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক, খুলনা

‘এখতিয়ারবহির্ভূতভাবে স্কুল ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের বিষয়ে পুনঃতদন্ত ও ভিন্ন সুপারিশ প্রদানের’ বৈধতা জানতে চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, যশোর শিক্ষা বোর্ড চেয়ারম্যান, স্কুল পরিদর্শকসহ নয়জনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাই কোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে আদেশের জবাব দিতে বলা হয়েছে।

গতকাল বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হারুন-অর রশীদ এ তথ্য নিশ্চিত করেন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এস এম মাহবুবুর রহমান জানান, নাশকতা মামলায় অভিযুক্ত খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালামকে বরখাস্তের পর বিধি অনুযায়ী তা চূড়ান্ত অনুমোদনের জন্য যশোর বোর্ডে আবেদন করা হয়।

কিন্তু যশোর বোর্ডের আপিল অ্যান্ড আর্বিট্রেশন কমিটি এখতিয়ারবহির্ভূতভাবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পুনঃতদন্ত করে এবং ৮৫তম সভায় অভিযুক্ত শিক্ষককে স্বপদে বহাল রাখার সুপারিশ করে। সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ম্যানেজিং কমিটি হাই কোর্টে রিট করেন।

৯ মে বিচারপতি মো. খসরুজ্জামান ও কে এম জাহিদ সারোয়ারের বেঞ্চ ‘যশোর বোর্ডের আপিল অ্যান্ড আর্বিট্রেশন কমিটির সিদ্ধান্ত কেন অবৈধ হবে না’ জানতে চেয়ে রুল জারি করেন।

উল্লেখ্য, শিক্ষক আবদুস সালামের বিরুদ্ধে ২০১৮ সালে পুলিশ বাদী নাশকতা মামলা হয় এবং ২০২২ সালের ২ সেপ্টেম্বর বিশেষ ক্ষমতা আইনের আলাদা মামলায় তাকে গ্রেফতার করা হয়। এ ছাড়া তার বিরুদ্ধে ম্যানেজিং কমিটির তদন্তে কাগজপত্রে জালজালিয়াতি, অর্থ আত্মসাৎ ও নাশকতার অভিযোগ প্রমাণিত হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর