শিরোনাম
শনিবার, ১১ মে, ২০২৪ ০০:০০ টা

লাইব্রেরি ও হলে ঢুকতে লাগবে কার্ড পাঞ্চ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, আগামী বছর থেকে আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের ‘কার্ড পাঞ্চ’ করে ঢোকার নিয়ম চালু হবে। হলে মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থী ও বহিরাগতদের ঠেকাতে এ ব্যবস্থা নেওয়া হবে। এতে বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট কমবে। গতকাল বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ‘নবীনবরণ ও অগ্রায়ণ অনুষ্ঠানে’ এসব কথা বলেন তিনি।

ড. মাকসুদ কামাল বলেন, নিয়মিত শিক্ষার্থীদের স্মার্ট কার্ড দেওয়া হয়েছে। এ কার্ডে ১৫ ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে। আগামী মাসের মধ্যে শিক্ষকদের হাতেও কার্ড পৌঁছে যাবে। এ ছাড়া লাইব্রেরিতেও কার্ড পাঞ্চ করে ঢুকতে হবে। মেয়াদোত্তীর্ণ যেসব শিক্ষার্থী লাইব্রেরিতে গিয়ে বিসিএস পড়ে, তারা আর সেখানে ঢুকতে পারবে না। উন্নত দেশের বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনার নতুন নতুন উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা ইরশাদ নাসির, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ, বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর