শিরোনাম
সোমবার, ১৩ মে, ২০২৪ ০০:০০ টা

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে এক্সক্লুসিভলি ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে এক্সক্লুসিভলি ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং চাইনিজ নির্মাণ প্রতিষ্ঠান শানডং হাইস্পিড গ্রুপ ও শিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের জয়েন্ট ভেঞ্চারের ডিপার্টমেন্ট ম্যানেজার বাই পেই লং গত শনিবার রাজধানীর একটি হোটেলে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে এক্সক্লুসিভলি বসুন্ধরা সিমেন্ট সরবরাহ চুক্তি স্বাক্ষর করেন -বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা সিমেন্ট এবং স্বনামধন্য চাইনিজ নির্মাণ প্রতিষ্ঠান শানডং হাইস্পিড গ্রুপ ও শিনোহাইড্রো করপোরেশন লিমিটেডের জয়েন্ট ভেঞ্চার এসডিআরবি-শিনোহাইড্রো জেভির মধ্যে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে এক্সক্লুসিভলি বসুন্ধরা সিমেন্ট সরবরাহ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং ওই জয়েন্ট ভেঞ্চারের ডিপার্টমেন্ট ম্যানেজার বাই পেই লং গত শনিবার রাজধানীর একটি হোটেলে চুক্তিটি স্বাক্ষর করেন। প্রত্যক্ষে স্বাক্ষর করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর (সিমেন্ট সেক্টর, বসুন্ধরা গ্রুপ) কে এম জাহিদ উদ্দিন এবং ওই জয়েন্ট ভেঞ্চারের ক্রয় ব্যবস্থাপক লিউ ডে কিয়াং। এই চুক্তির মাধ্যমে বসুন্ধরা সিমেন্ট এক্সক্লুসিভলি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে ২ লাখ মেট্রিক টনেরও বেশি সিমেন্ট সরবরাহ করবে। বসুন্ধরা সিমেন্ট দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক ভিআরএম প্রযুক্তিতে তৈরি এবং বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাইসাপেক্ষে এ চুক্তি সম্পাদিত হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান, সিনিয়র ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ কামরুল হাসান, চিফ সেলস অফিসার (সিমেন্ট সেক্টর) শাহ জামাল শিকদার, হেড অব ডিভিশন (বিজনেস ডেভেলপমেন্ট, সাসটেইনিবিলিটি অ্যান্ড পিআর) মোহাম্মদ তৌফিক হাসান, হেড অব এইচআর অ্যান্ড অ্যাডমিন ইমরান-বিন-ফেরদৌস, হেড অব মার্কেটিং মোহাম্মদ আলাউদ্দিন, ডেপুটি জেনারেল ম্যানেজার (সিমেন্ট সেক্টর) আইআরকেএম সালাউদ্দিন বিশ্বাসসহ অন্য কর্মকর্তারা।

উল্লেখ্য, অন্যান্য জাতীয় মেগাপ্রকল্পগুলো : পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, যমুনা রেল ব্রিজ, পদ্মা রেল লিঙ্ক, লেবুখালি ব্রিজ, মেট্রোরেলসহ অন্যান্য প্রকল্পে বসুন্ধরা সিমেন্টের উল্লেখযোগ্য ব্যবহার এবং বাংলাদেশের অবকাঠামোগত নির্মাণে অবদান, বসুন্ধরা সিমেন্টের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর