মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ ০০:০০ টা

প্রার্থীর সমর্থন ইস্যুতে চাপে এমপিরা

উপজেলা নির্বাচন

কাজী শাহেদ, রাজশাহী

বেলাল উদ্দিন সোহেল একসময় এমপি ওমর ফারুক চৌধুরীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। গত সংসদ নির্বাচনেও ওমর ফারুক চৌধুরীর পক্ষে মাঠে ছিলেন সোহেল। প্রথম ধাপের নির্বাচনে গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন সোহেল। তবে ফারুক চৌধুরী সমর্থন দেন জাহাঙ্গীর আলমকে। তাতে ফাটল ধরে সম্পর্কের। শেষ পর্যন্ত বেলাল উদ্দিন সোহেল প্রার্থী হয়ে নির্বাচিত হয়েছেন।

পবা ও মোহনপুর উপজেলায় ভোট তৃতীয় ধাপে। পবা উপজেলায় একাধিক আওয়ামী লীগ নেতা প্রার্থী হয়েছেন। এমপি আসাদুজ্জামান আসাদ সমর্থন দিয়েছেন ফারুক হোসেন ডাবলুকে। তাতে ক্ষোভ জানিয়েছেন সাইফুল বারী ভুলু ও মোস্তাফিজুর রহমান মানজাল। মানজাল মনোনয়ন প্রত্যাহার করলেও ভুলু মাঠে থেকে গেছেন কাপ-পিরিচ প্রতীক নিয়ে। মোহনপুর উপজেলাতেও একই অবস্থা। এমপি আসাদুজ্জামান আসাদ জানান, সবাই প্রার্থী হয়ে এমপির সমর্থন চান। দল যেহেতু সমর্থন দিতে নিষেধ করেছে, এ জন্য তিনি দলীয় নেতা-কর্মীদের চাপে আছেন। পুঠিয়া-দুর্গাপুরে ভোট দ্বিতীয় ধাপে। বর্তমান চেয়ারম্যান জি এম হীরা বাচ্চু ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ প্রার্থী হয়েছেন। দুজনই প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ দারার ঘনিষ্ঠ। এ ছাড়া প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ নেতা আহসানুল হক মাসুদ। পুঠিয়া উপজেলায় ঘনিষ্ঠ দুজনের কাকে সমর্থন দেবেন এ নিয়ে চাপে আছেন প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ। দুর্গাপুর উপজেলাতেও একাধিক নেতা প্রার্থী হয়েছেন।

প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ দারা জানান, দলীয় সমর্থন ও প্রতীক না থাকায় এমপি হিসেবে কিছুটা চাপে আছেন। দলীয় নেতা-কর্মীরাও বিভক্ত হয়ে প্রার্থীর পক্ষে মাঠে নেমেছেন। চারঘাট ও বাঘায় আওয়ামী লীগের একাধিক নেতা প্রার্থী হয়েছেন। চারঘাট উপজেলায় প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক মামুন, ভাইস চেয়ারম্যান বিপ্লব। বিপ্লব গ্রুপ পাল্টে স্থানীয় এমপি শাহরিয়ার আলমের বিপক্ষে অবস্থান নিয়েছেন। ফকরুল ও মামুনকে নিয়ে চাপে আছেন এমপি শাহরিয়ার আলম। স্থানীয় নেতারাও বিভক্ত। বাঘা উপজেলায় প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু। লাভলু শাহরিয়ার আলমের বিপক্ষ গ্রুপের হিসেবে পরিচিতি। সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় এমপি শাহরিয়ার আলম বলেন, প্রার্থীদের চাপ থাকলেও দলীয়ভাবে দুই উপজেলায় কাউকে সমর্থন দেওয়ার সুযোগ নেই।

সর্বশেষ খবর