মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ ০০:০০ টা

সাংবাদিক-শিল্পী-সাহিত্যিকদের নামে সড়কের নামকরণ

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সাংবাদিক, শিল্পী ও সাহিত্যিকদের নামেও রাজধানীর বিভিন্ন সড়কের নামকরণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। গতকাল ডিএনসিসির নগর ভবনের হলরুমে মেয়র আতিকুল ইসলাম ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণের চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। মেয়র বলেন, ‘এত দিন বিভিন্ন সড়কের নাম শুধু মুক্তিযোদ্ধাদের নামে করা হতো। কিন্তু আমি মনে করি আমাদের অনেক বড় বড় সাংবাদিক, শিল্পী ও সাহিত্যিক রয়েছেন। যারা অনেক গুণী। তাদের নামে সড়কের নামকরণ করলে তারা যেমন সম্মানিত হবেন, তেমনি সিটি করপোরেশনও গর্ববোধ করবে।

তাই এখন থেকে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সাংবাদিক, শিল্পী ও সাহিত্যিকদের নামেও সড়কের নামকরণ করা হবে।’ সংবাদ সম্মেলনে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমার নির্বাচনি ইশতেহার ছিল সবাইকে সঙ্গে নিয়ে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার। আমি পুরোটা সময় চেষ্টা করেছি প্রতিশ্রুতি বাস্তবায়নের। গত চার বছরে যতগুলো সফলতা রয়েছে তার সব কৃতিত্ব নগরবাসীর।

সর্বশেষ খবর