শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ ০০:০০ টা

পঞ্চগড়ে ভূগর্ভের পানি নিয়ে ভিন্নধর্মী প্রচারণায় বসুন্ধরা শুভসংঘ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে ভূগর্ভের পানি নিয়ে ভিন্নধর্মী প্রচারণায় বসুন্ধরা শুভসংঘ

ভূগর্ভের পানি ব্যবহার নিয়ে ভিন্নধর্মী সচেতনতামূলক প্রচারণায় নেমেছেন বসুন্ধরা শুভসংঘ পঞ্চগড়ের সদস্যরা। গতকাল বিকালে তারা পঞ্চগড় জেলা শহরের চৌরঙ্গী মোড় থেকে সচেতনতামূলক প্রচারণা শুরু করেন।

এ সময় তারা পথচারীদের পানির পরিমিত ব্যবহার করার অনুরোধ করেন। বসুন্ধরা শুভসংঘের সভাপতি ফিরোজ আলম রাজিব, বাংলাদেশ প্রতিদিনের পঞ্চগড় প্রতিনিধি সরকার হায়দার, শুভসংঘের সহসভাপতি জুবায়ের রহমান বাপ্পি, যুগ্ম সম্পাদক তানভীর হাসান, শুভসংঘের সদস্য মেঘলা, মেঘনা, তিশা, জামিল ও সাদিয়াসহ শুভসংঘের সদস্যরা এতে অংশ নেন। তারা উল্লেখ করেন, ভূগর্ভস্থ পানির পরিমিত ব্যবহার নিশ্চিত করতে না পারলে আগামীতে উত্তরাঞ্চলের মানুষকে কঠিন মূল্য দিতে হবে। আমরা অনেকে না বুঝেই পানির যতেচ্ছ ব্যবহার করছি। আমরা এখনই সতর্ক না হলে সামনে কঠিন দিনের মুখোমুখি হতে হবে। তাই আমরা মানুষকে পানির প্রয়োজনীয়তা ও সংকটের কথা স্মরণ করিয়ে দিতেই এ আয়োজন করেছি।

পঞ্চগড় জনস্বাস্থ প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মিনহাজুর রহমান বলেন, পঞ্চগড়ের অনেক এলাকার টিউবওয়েলে পানি উঠছে না। পানির স্তর নিচে নেমে গেছে। এখনই আমাদের ভূগর্ভস্থ পানির ব্যবহার কমিয়ে আনতে হবে।

 

সর্বশেষ খবর