শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা

বেড়েই চলেছে মাছ মাংস ডিমের দাম

নিজস্ব প্রতিবেদক

বেড়েই চলেছে মাছ মাংস ডিমের দাম

সপ্তাহের ব্যবধানে বাজারে এখনো চড়া মাছের দাম। অধিকাংশ মাছের দাম তেমন একটা কমেনি। এ ছাড়া আগের মতোই বেশি দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। বিক্রেতাদের দাবি, গরমের কারণে সরবরাহ কমে যাওয়ায় দাম কিছুটা বেড়েছে। অন্যদিকে বাজারে নিত্যপণ্যের দাম নিয়ে বরাবরের মতোই ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা।

গতকাল রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহের মতো বাড়তি দামে বিক্রি হচ্ছে অধিকাংশ মাছ। এর মধ্যে রুই ৪০০ থেকে ৪২০ টাকা, কাতলা ৩২০ টাকা, কালবাউশ ২৮০ টাকা, তেলাপিয়া ২৫০ টাকা, পাবদা ৫৪০ টাকা ও ইলিশ মাছ ১৫০০ থেকে ১৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে।সবজির বাজারে প্রতি পিস ফুলকপি ও বাঁধাকপির দাম ৬০ টাকা ও প্রতি পিস লাউয়ের দাম ৫০ টাকা। এ ছাড়া প্রতি কেজি গাজর ৭০ ও পেঁপে ৭০ টাকা, বরবটি ৬০ টাকা, ঢ্যাঁড়শ ৪০ টাকা, করলা ৬০ টাকা, টম্যাটো ৫০ টাকা, কাঁচামরিচ ১৫০ টাকা ও পটোল ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। সবজির এমন দামে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা। বেসরকারি চাকরিজীবী শরিফ বলেন, আমাদের স্বল্প বেতনে প্রতিদিন মাছ বা মাংস খাওয়া যায় না। কিন্তু সবজির দামও যদি এমন বাড়তি যায়, তাহলে এটা খাওয়াও কমিয়ে দিতে হবে।

বাজারে মুরগির মাংসের দামও আগের মতোই রয়েছে। প্রতি কেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ২২০ টাকায়, লেয়ার ৩৪০ টাকায় ও সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩৯০ টাকায়। এ ছাড়া প্রতি কেজি হাঁস বিক্রি হচ্ছে ৫০০ টাকায়।

সর্বশেষ খবর