শিরোনাম
রবিবার, ১৯ মে, ২০২৪ ০০:০০ টা

‘তথ্যের দরকার হলে সাংবাদিকরা ১০০ বার আসবেন’

পঞ্চগড় প্রতিনিধি

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশিদ আলম বলেছেন, তথ্যের দরকার হলে সাংবাদিকরা ১০০ বার বাংলাদেশ ব্যাংকে আসবেন। তথ্য দেওয়ার জন্য তিনজন মুখপাত্র নিয়োগ দিয়েছি। তাদের সঙ্গে কথা বলে তথ্য নিয়ে যাবেন। তারা যদি সেটিসফাই করতে না পারে আমরা চারজন ডেপুটি গভর্নর আছি, আমরা উত্তর দেব।

গ্রাহকদের ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘রংপুর বিভাগে গ্রাহক সচেতনতা সপ্তাহ ২০২৪’-এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। গতকাল দুপুরে পঞ্চগড়ের চেম্বার ভবন মিলনায়তনে এ কর্মসূচির উদ্বোধন করেন খুরশিদ আলম।

সাংবাদিকদের উদ্দেশে ডেপুটি গভর্নর বলেন, যদি কোনো কর্মকর্তার কাছে একাই যেতে চান, যান। ধরুন আমার কাছে একাই আসতে চান, আসুন। যেটা সিক্রেসি আইনে কাভার করে না যতদূর খোলামেলা বলা যায় তারা বলে দেবে। কিন্তু আপনি রাষ্ট্রীয় সিক্রেসির তথ্য চাইবেন সেটা তো পারমিট করে না কেউ। তিনি বলেন, বলা হচ্ছে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের অবাধ প্রবেশ নিষেধ। অবাধ বলতে কী? অবাধে কোথায় যায়? আপনারা একটা প্রাইভেট কোম্পানি কি আরেকটি কোম্পানিকে অবাধে কোনো কিছু দেবে? জার্নালিস্টকে দেবে যতই বন্ধু হন? অ্যাবসার্ট। পৃথিবীর কোনো দেশে এটা নাই।

বাংলাদেশ ব্যাংকের এই কর্মসূচিকে সার্বিক সহযোগিতা দিচ্ছে ব্যাংক এশিয়া পিএলসি। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নূরুল আমিন ও রুহুল আমিন, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা ও শায়েমা ইসলাম, ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক শাফিউজ্জামান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- এফআইসিএসডি স্ট্র্যাটেজিক কম্যুনিকেশন টিমের প্রধান অতিরিক্ত পরিচালক মাহেনুর আলম।

খুরশিদ আলম বলেন, এবার বাজেট হচ্ছে ৮ লাখ কোটি টাকার। বাজেট তো আর এমনি এমনি হয় না। মেগা প্রজেক্ট হচ্ছে। পদ্মা সেতু করেছি আমরা। অপপ্রচারকে আপনারা কেউ পাত্তা দেবেন না। রেমিট্যান্স আবার ব্যাক করছে। যারা অপ্রচার চালাচ্ছে তাদের দ্বারা বিভ্রান্ত হবেন না।

সর্বশেষ খবর