শুক্রবার, ২৪ মে, ২০২৪ ০০:০০ টা

ই-কমার্স ব্যবসার চ্যালেঞ্জ মোকাবিলায় সমন্বিত উদ্যোগ গ্রহণের তাগিদ

নিজস্ব প্রতিবেদক

অনলাইন প্ল্যাটফরমে ব্যবসা পরিচালনা, লজিস্টিকস ও পেমেন্টের জটিলতা দূর করা এবং ক্রেতাদের আস্থা ফিরিয়ে আনাসহ অন্যান্য চ্যালেঞ্জ মোকাবিলায় এ খাতের অংশীজনদের সমন্বিত উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইর সভাপতি মাহবুবুল আলম।

গতকাল এফবিসিসিআইর মতিঝিল কার্যালয়ে আয়োজিত গ্লোবাল ই-কমার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটির দ্বিতীয় মিটিংয়ে তিনি এ আহ্বান জানান। ওই সভায় সভাপতিত্ব করেন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। কমিটির ডিরেক্টর ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন এফবিসিসিআইর পরিচালক সৈয়দ মো. বখতিয়ার।

সভায় প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, ক্রেতাদের আস্থা ফেরাতে ই-কমার্স প্ল্যাটফরমে নকল পণ্য বিক্রি ও প্রতারণা রোধে এই খাতের উদ্যোক্তাদের আরও সতর্ক এবং কঠোর হতে হবে। ক্রসবর্ডার ট্রেডের মূল্য পরিশোধের ক্ষেত্রে যেসব জটিলতা রয়েছে সেগুলো সুনির্দিষ্টভাবে চিহ্নিতকরণ এবং সমাধানের উপায় বের করতে হবে। লজিস্টিকসসহ অন্যান্য চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করতে হবে। অনলাইন প্ল্যাটফরমে ব্যবসা-বাণিজ্যের সম্ভাবনা, প্রতিবন্ধকতা এবং সমাধানের জন্য করণীয় নির্ধারণে উদ্যোক্তা, নীতিনির্ধারক, ই-কমার্স খাতের এক্সপার্টসহ অংশীজনের উপস্থিতিতে সেমিনার বা সম্মেলন আয়োজনের পরামর্শ দেন এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর