রবিবার, ২৬ মে, ২০২৪ ০০:০০ টা

বাঞ্ছারামপুরে বিনামূল্যে বসুন্ধরার সেলাই মেশিন পেলেন ৫০ নারী

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বাঞ্ছারামপুরে বিনামূল্যে বসুন্ধরার সেলাই মেশিন পেলেন ৫০ নারী

বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে গতকাল বাঞ্ছারামপুরের বিভিন্ন গ্রামের অসচ্ছল, বিধবা এবং স্বামী পরিত্যক্তা ও গরিব শিক্ষার্থীসহ অসহায় নারীদের হাতে বিনামূল্যে ৫০টি সেলাই মেশিন তুলে দিয়েছে বসুন্ধরা গ্রুপ। এর আগে এই নারীদের বসুন্ধরা শুভসংঘের স্থাপিত সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে তিন মাস ধরে সেলাই বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল মনসুর, সহকারী কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান দুদ মিয়া মাস্টার, বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন, বসুন্ধরা ফাউন্ডেশনের ডিজিএম মাইমুন কবির, বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, বাঞ্ছারামপুর সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান চাঁন মিয়া সরকার, বসুন্ধরা ফাউন্ডেশনের ব্যবস্থাপক মোশারফ হোসেন, সিনিয়র অফিসার আমির হোসেন আনোয়ার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইমদাদুল হক মিলন বলেন, এই এলাকার অসচ্ছল নারীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র চালু করে প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং প্রশিক্ষণ শেষে প্রত্যেকের হাতে বিনামূল্যে সেলাই মেশিন তুলে দেওয়ার যে কাজটি বসুন্ধরা গ্রুপ করছে- তা সত্যিই প্রশংসনীয়। যে দেশের নারীরা সামনে এগিয়ে আসবে, সে দেশের কল্যাণ কেউ ঠেকাতে পারে না। নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার এ কাজটি নিয়মিত করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ। 

বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের প্রকাশক এবং অনুষ্ঠানের সভাপতি ময়নাল হোসেন চৌধুরী বলেন, এ পর্যন্ত সারা দেশের ২৬ হাজার নারীকে সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ করে স্বাবলম্বী করেছে বসুন্ধরা গ্রুপ। এমনটি পৃথিবীর কোথাও  নেই। অনেকে এই ঋণ পেয়ে নিজেদের পরিবারকে সচ্ছল করতে সক্ষম হয়েছেন। বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কলেজ শিক্ষার্থী মেহনাজ আক্তার বলেন, মেডিকেলে পড়ার স্বপ্ন দেখছি আমি। কিন্তু আমাদের অভাবের সংসার। এ অবস্থায় একটা সেলাই মেশিন দিয়ে কিছুটা বাড়তি আয়ের সুযোগ করে দিল বসুন্ধরা গ্রুপ।

ডিগ্রিতে পড়ুয়া অসচ্ছল শিক্ষার্থী উম্মে হানি বলেন, আমার জন্য খুব ভালো হয়েছে। সেলাই মেশিন দ্বারা নিজের কাপড়ের পাশাপাশি অন্যের কাপড় সেলাই করে আমার লেখাপড়ার খরচ বহন এবং পরিবারকে সাহায্য করতে পারব। আমি আল্লাহর কাছে বসুন্ধরার মালিকপক্ষের সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর