শুক্রবার, ৩১ মে, ২০২৪ ০০:০০ টা

পররাষ্ট্রমন্ত্রী তিন দিনের সফরে নিউইয়র্কে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী তিন দিনের সফরে নিউইয়র্কে

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ তিন দিনের সফরে বুধবার রাতে বিমানযোগে নিউইয়র্ক এসে পৌঁছেছেন। জানা গেছে, নিউইয়র্কে অবস্থানকালে তিনি জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও সাধারণ পরিষদের সভাপতিসহ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে নানা ইস্যুতে মতবিনিময় করবেন। পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ার পর যুক্তরাষ্ট্রে ড. হাছান মাহমুদের এটাই প্রথম সফর। নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে ড. হাছান মাহমুদকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা স্লোগান দেন এবং লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান। পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টিগুয়া এবং বারবুডার সেন্ট জোন্সে স্মল আইল্যান্ড ডেভেলপিং স্টেটের চতুর্থ আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের পর সেখান থেকে নিউইয়র্ক এলেন। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ইমরান, জাতিসংঘে বাংলাদেশ মিশনের ডেপুটি স্থায়ী প্রতিনিধি তৌফিক ইসলাম শাতিলসহ পদস্থ কর্মকর্তারা।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান সভাপতির নানাবিধ অসাংগঠনিক আচরণের পরিপ্রেক্ষিতে কয়েক বছর ধরে সংগঠনের বড় একটি অংশ নতুন কমিটির দাবি জানাচ্ছেন। তার প্রতিফলন বিমানবন্দরে দেখা গেছে।

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদকে বিপুলভাবে অভ্যর্থনা জানাতে সমবেতরা সুশৃঙ্খলভাবেই লাইনে ছিলেন। কিন্তু তিনি ভিতর থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে কয়েক ব্যক্তির অনাকাক্সিক্ষত আচরণের ফলে মুহূর্তেই পাল্টে যায় ৮ নম্বর টার্মিনালের চেহারা। এতে পররাষ্ট্রমন্ত্রী বিব্রত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর