বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪ ০০:০০ টা

বিশ্ব পরিবেশ দিবসে শুভসংঘের ফলদ বৃক্ষ বিতরণ

দিনাজপুর প্রতিনিধি

বিশ্ব পরিবেশ দিবসে শুভসংঘের ফলদ বৃক্ষ বিতরণ

‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই স্লোগান সামনে নিয়ে অসহায়, গরিব ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে ফলদ বৃক্ষ বিতরণ করেছে বসুন্ধরা শুভসংঘ। গতকাল সকালে বসুন্ধরা শুভসংঘের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বসুন্ধরা শুভসংঘ বীরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে ফলদ বৃক্ষ বিতরণ করা হয়। এ সময় দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার মাকড়াই ৬ নম্বর ওয়ার্ডে শুভসংঘ স্কুল ক্যাম্পাসে প্রত্যেক উপকারভোগীর মধ্যে আম, জাম, কাঁঠালসহ ৫০টি ফলদ গাছের চারা বিতরণ করা হয়।

শুভসংঘের গাছ পেয়ে মিলি হেমরম বলেন, শুভসংঘের গাছ পেয়ে সত্যিই খুশি হয়েছি। কারণ তারা আমাদের পুষ্টির কথা চিন্তা করে বিনামূল্যে ফলদ গাছ উপহার দিল। এর জন্য বসুন্ধরা শুভসংঘের সবাইকে ধন্যবাদ জানাই।

গাছের চারা বিতরণকালে প্রধান অতিথি ছিলেন বীরগঞ্জ পৌরসভার মেয়র মোশাররফ হোসেন বাবুল। তিনি বলেন, বসুন্ধরা শুভসংঘ দেশব্যাপী যে সামাজিক ও মানবিক কাজে আলোড়ন তৈরি করছে, তাদের এই মানবিক কাজগুলো সারা দেশে ছড়িয়ে পড়ুক- এই প্রত্যাশা। পাশাপাশি ফলদ গাছের চারা বিতরণে উপকারভোগীদের পুষ্টিচাহিদা পূরণ করবে ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় বীরগঞ্জ বসুন্ধরা শুভসংঘের উপদেষ্টা ও কালের কণ্ঠ পত্রিকার  বীরগঞ্জ উপজেলা প্রতিনিধি সোহেল আহমেদ, উপজেলা শুভসংঘের সভাপতি ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক রাকেশ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হোসেন, সাব্বির হোসেন, কার্যকরী সদস্য মাসুদ রানা, স্বজন বর্মণ ও সাকিব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

সর্বশেষ খবর