শিরোনাম
শুক্রবার, ৭ জুন, ২০২৪ ০০:০০ টা

গ্যাস-বিদ্যুৎসহ ২৮ দফতরের বিরুদ্ধে গণশুনানি

নারায়ণগঞ্জ ধনী এলাকা। এখানে প্রভাবশালীর সংখ্যা বেশি। আর প্রভাবশালীরাই বেশি দুর্নীতি করে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে বিদ্যুৎ-গ্যাস-ভূমিসহ ২৮টি দফতরের বিরুদ্ধে নানা অভিযোগ নিয়ে গণশুনানি হয়েছে। গতকাল দুপুরে শহরের কালীরবাজারে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুদকের আয়োজেন এ গণশুনানি হয়। এতে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) জহুরুল হক।

অভিযুক্ত ২৮ দফতরের মধ্যে ছিল তিতাস গ্যাস, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), বিভিন্ন উপজেলার ভূমি অফিস, সরকারি হাসপাতাল ও চিকিৎসক, সিআইডি পুলিশ, পাসপোর্ট অফিস, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর প্রভৃতি। অভিযোগকারী ও অভিযুক্তের সামনে শুনানির কার্যক্রম পরিচালনা করা হয়। শুনানিতে অনেক সংস্থাকে নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। এ ছাড়া অভিযোগের তথ্য পেয়ে বেশ কয়েকটি প্রতিষ্ঠান আগে থেকে সমস্যা সমাধান করেছে বলে উপস্থিত সবাইকে জানিয়েছেন।

অনুষ্ঠানে দুদক কমিশনার জহুরুল হক বলেন, নারায়ণগঞ্জ ধনী এলাকা। এখানে প্রভাবশালীর সংখ্যা বেশি। আর প্রভাবশালীরাই বেশি দুর্নীতি করে। এখানে যারা অভিযোগ দেবেন তাদের যেন কোনো প্রকার হয়রানি করা না হয়। আপনাদের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব দুদকের। প্রতিটি অভিযোগের বিষয়ে দুদকের জেলা কার্যালয় যেন অত্যন্ত কঠোর থাকে। ‘অন্যায্য অভিযোগ গ্রহণ করা হবে না’ জানিয়ে দুদক কমিশনার বলেন, অনেকেই এসে অভিযোগ করেন। কেউ হিংসাত্মক মনোভাব নিয়ে অভিযোগ দায়ের করবেন না। কেউ অন্যায্য অভিযোগ দিলে দুদক সেটি গ্রহণ করবে না। দুদককে অনেকেই অনেক শক্তিশালী মনে করেন। কিন্তু আইনের নির্ধারিত গন্ডির বাইরে দুদক যেতে পারবে না।

গণশুনানিতে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মাহমুদুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদকের মহাপরিচালক আখতার হোসেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমুখ।

সর্বশেষ খবর