শনিবার, ৮ জুন, ২০২৪ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে সাড়া ফেলেছে বসুন্ধরার আটা সুজি নুডলস মসলা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

বসুন্ধরার মসলা, আটা, ময়দা, সুজি, নুডলসসহ সব খাদ্যসামগ্রী যুক্তরাষ্ট্রের বাজারে সাড়া জাগিয়েছে। রুচিশীল গৃহিণীর রান্নাঘরের আভিজাত্য বাড়াতে ‘পারফেক্ট রান্নার বেস্ট পার্টনার’ হিসেবে বসুন্ধরার কদর ক্রমান্বয়ে বাড়ছে।

প্রবাসের স্বপ্ন পূরণে কঠোর শ্রমে নিয়োজিতরা ক্লান্ত-শ্রান্ত দেহে ঘরে ফেরার পর রান্নার সব প্রস্তুতি-সহায়ক মসলার সাহায্যে স্বল্পতম সময়ে বাঙালি খাবার তৈরির অন্যতম এক বিশ্বস্ত অবলম্বনে পরিণত হয়েছে বসুন্ধরার এসব খাদ্যসামগ্রী। তুলনামূলক কম দামে স্বাস্থ্যসম্মত এসব চাল, ডাল, আটা, সুজি, তেল, আর মসলা এখন নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট, বস্টন, ভার্জিনিয়া, মিশিগান, শিকাগো, টেক্সাসের সুপার মার্কেট/গ্রোসারিতে পাওয়া যাচ্ছে। যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের (এফডিএ) যাচাইবাছাইয়ের পরই তা বিক্রির প্রথম কাতারে ঠাঁই করে নিয়েছে বলে ব্যবসায়ীরা জানান। গত রোজার ঈদে রোস্ট তৈরির মসলার চাহিদা এককভাবে পূরণেও সক্ষম ছিল বসুন্ধরার মসলা। সে সময় এফডিএ কমিউনিটির প্রিয়-পরিচিত বেশ কয়েকটি মসলার ব্র্যান্ডকে স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে। সে তালিকা ক্রমান্বয়ে দীর্ঘ হচ্ছে। এ অবস্থায় বাঙালি স্বাদে পরিপূর্ণ বসুন্ধরার পণ্য সমাদৃত হচ্ছে কমিউনিটির রান্নাঘর থেকে রেস্টুরেন্ট পর্যন্ত। রুচিশীল গ্রাহকের পছন্দের শীর্ষে এখন বসুন্ধরার মসলা, আটা, ময়দা, সুজি, তেল সবকিছু। ডায়াবেটিস প্রতিরোধে/নিয়ন্ত্রণে সক্ষম ব্রাউন আটাও রয়েছে পণ্যসামগ্রীতে। হোল হুইটের প্রশংসা এখন স্বাস্থ্যসম্মত প্রতিটি পরিবারে। জিরার গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়ার গুঁড়া, হলুদের গুঁড়া, চিকেন বিরিয়ানি, বিভিন্ন ধরনের মাংস রান্নার মসলার ক্ষেত্রেও ক্রেতাসাধারণের সামর্থ্যরে মধ্যে রয়েছে বসুন্ধরার এসব পণ্য।

মসলার গুণগত মান সম্পর্কে ব্যবসায়ীরা যুক্তি দেখিয়েছেন, ‘হাতের শতভাগ স্পর্শ ছাড়াই সম্পূর্ণ আধুনিক প্রযুক্তিতে প্রস্তুত। প্রকৃতির বুক থেকে সেরা মানের মসলা সংগ্রহের পর সম্পূর্ণ স্বয়ংক্রিয় মেশিনে আধুনিক প্রযুক্তিতে প্রস্তুত হয় বসুন্ধরা গুঁড়া মসলা। কোনোরকম হাতের স্পর্শ ছাড়াই সম্পূর্ণ স্বাস্থ্যসম্মতভাবে মসলার গুণগত মান ধরে রেখে প্রক্রিয়া ও প্যাকেটজাত করা হয় বলে পুষ্টিগুণ থাকে অটুট। আমরা নিশ্চিত করি মসলার আসল স্বাদ, রং, গন্ধ।’ সময়ের প্রয়োজনে বাঙালি স্বাদের প্রত্যাশা পূরণে যুক্তরাষ্ট্রে বসুন্ধরার পণ্য আমদানি এবং বাজারজাত করছে ‘কাবিল অ্যান্ড সন্স’। এর সদর দফতর নিউইয়র্ক সিটির লং আইল্যান্ড সিটিতে। এ কোম্পানির সঙ্গে যোগাযোগ করা যাবে ৩৪৭-২৬৪-৭৬৪৫ নম্বরে ফোন করে।

 

সর্বশেষ খবর