শনিবার, ৮ জুন, ২০২৪ ০০:০০ টা

নেপাল ও ভুটানের বিচারব্যবস্থার সঙ্গে বাংলাদেশের মিল রয়েছে

প্রধান বিচারপতি

গোপালগঞ্জ প্রতিনিধি

নেপাল ও ভুটানের বিচারব্যবস্থার সঙ্গে বাংলাদেশের মিল রয়েছে

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, দুই বন্ধুপ্রতিম দেশ নেপাল ও ভুটান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অভূতপূর্ব সমর্থন, সহমর্মিতা প্রকাশ করেছে। তাদের সঙ্গে বাংলাদেশের বিচারব্যবস্থার কিছুটা বৈসাদৃশ্য থাকলেও অধিকাংশেই মিল রয়েছে।  সেজন্য তারা আন্তর্জাতিক সম্মেলনে ঢাকায় এসেছে। গতকাল সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধানিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। প্রধান বিচারপতি আরও বলেন, নেপাল ও ভুটানের বিচারপতিবৃন্দ বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাদুঘর দেখেছেন। এ ছাড়া তাঁদের বঙ্গবন্ধুর সমাধিতে আসার আগ্রহ ও বঙ্গবন্ধুর প্রতি সম্মানবোধ প্রদর্শন সত্যিই আমাদের অভিভূত করেছে।

এর আগে নেপালের প্রধান বিচারপতি বিসম্ভর প্রসাদ শ্রেষ্ঠা ও ভুটান হাই কোর্টের বিচারপতি লবজং রিনজিন এয়ারগিকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এরপর বঙ্গবন্ধু, ১৫ আগস্টের শহীদসহ মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনায় অংশ নেন তাঁরা।

এ সময় গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ কামরুল হাসান, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইলিয়াস হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আমিনুর রহমানসহ গোপালগঞ্জের বিচার বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শ্রদ্ধানিবেদন শেষে বিচারপতিগণ বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তাঁরা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর