রবিবার, ৯ জুন, ২০২৪ ০০:০০ টা

বাজেট প্রত্যাখ্যান করে বাম জোটের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রস্তাবিত বাজেট প্রত্যাখ্যান করে গতকাল দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। রাজধানীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে জোটের কেন্দ্রীয় নেতারা বলেন, এই বাজেট সংকটের চক্রে ঘূর্ণায়মান দিশাহীন বাজেট। বাম জোটের সমন্বয়ক ও বাসদ সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা শিশু, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার প্রমুখ।

 বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাকেজুজ্জামান রতন, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আবদুল আলী। সমাবেশ পরিচালনা করেন বাসদ কেন্দ্রীয় বর্ধিত ফোরামের সদস্য খালেকুজ্জামান লিপন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকারের দুর্নীতি, অপচয় ও লুণ্ঠনমূলক নীতির দায় জনগণের ওপর চাপিয়ে কর ও ভ্যাট বৃদ্ধির বাজেট জনজীবনে দুর্ভোগ আরও বহুগুণ বাড়াবে। কালো টাকা সাদা করার সুযোগ রেখে দুর্নীতিকে উৎসাহিত করা হয়েছে। তারা ঋণনির্ভর ঘাটতি বাজেট না করে গরিব মেহনতি মানুষের স্বার্থে বাজেট প্রণয়নের জোর দাবি জানান।

সর্বশেষ খবর