শিরোনাম
মঙ্গলবার, ১১ জুন, ২০২৪ ০০:০০ টা

বিডিনিউজ সম্পাদক খালিদীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে চার্জশিট আমলে নিয়েছেন আদালত। গতকাল ঢাকার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন মামলার চার্জশিট গ্রহণ করে চার্জশুনানির জন্য আগামী ২২ জুলাই দিন ধার্য করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আদালত পরিদর্শক মো. আমির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০২০ সালের ৩০ জুলাই অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। সম্প্রতি মামলাটির তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন।

মামলার অভিযোগে বলা হয়, কোনো ধরনের বৈধ উপার্জন ছাড়াই তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের চারটি ব্যাংকের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন। ভুয়া কাগজপত্র তৈরি করে প্রতারণার মাধ্যমে তিনি এসব টাকা অর্জন করেছেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

সর্বশেষ খবর