বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ ০০:০০ টা

যশোরে পিপিকে মারধরের মামলার পিটিশনকারীর বিরুদ্ধে মামলা, আইনজীবীদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

যশোরে পিপিকে মারধরের মামলার পিটিশনকারীর অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনির বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা করেছেন এক আওয়ামী লীগ নেত্রী। তবে এর প্রতিবাদ জানিয়েছেন আইনজীবীরা। বুধবার বিকালে প্রেস ক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এ প্রতিবাদ জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনি। তার দাবি, পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মুকুলকে মারধরের ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে মামলা করায় হেনস্তা করতে এ মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনি জানান, তার নামে আজ সকালে তাসলিমা ইসলাম নামে এক আওয়ামী লীগ নেত্রী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ গোলাম কবিরের আদালতে মামলা করেন। বিচারক মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআইকে আদেশ দিয়েছেন। অথচ মাতৃতুল্য ওই নারীকে তিনি তেমন চেনেন না। তিনি আরও জানান, সম্প্রতি জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মোস্তাফিজুর রহমান মুকুলকে মারধর করেন। মুকুলের দায়ের করা মামলার আইনজীবী তিনি। এ কারণে আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন আইনজীবীদের দেখে নেওয়ার হুমকি দেন। এরপর বুধবার সকালে তার স্ত্রীকে যশোর জেনারেল হাসপাতালে গিয়ে হুমকি দেন শহিদুল ইসলাম মিলন। পরে জানতে পারেন যে তার নামে মামলাও করা হয়েছে। পিপি মারধরের ঘটনাটি ভিন্ন খাতে নিতে জেলা আওয়ামী লীগ সভাপতি এ চক্রান্ত করছেন। সংবাদ সম্মেলনে জেলা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জুলফিকার আলী জুলু, সাবেক সভাপতি নজরুল ইসলাম, অ্যাডভোকেট উত্তম কুমার, অ্যাডভোকেট এমদাদুল হকসহ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর