বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ঈদযাত্রায় বাড়তি ভাড়া আদায় করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানরগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বলেছেন, ঈদুল আজহায় যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করলে পরিবহন মালিক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন। তিনি বলেন, তালিকা অনুযায়ী ভাড়া আদায় হচ্ছে কি না, ভাড়া দুই থেকে তিনগুণ বেশি আদায় করা হচ্ছে কি না অথবা বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে কি না, এসব দেখভালের জন্য সার্ভিলেন্স টিম আছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত থাকেন। অযাচিতভাবে ভাড়া আদায় করা হয়, এমন অভিযোগ এলে কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়। নিয়মের ব্যত্যয় ঘটলে সার্ভিলেন্স টিম প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

মো. মুনিবুর রহমান বলেন, ঢাকা মহানগরে বাস টার্মিনাল ও আন্তজেলা বাস টার্মিনাল ছাড়া সড়কের কোনো স্থান থেকে দূরপাল্লার পরিবহনগুলো যাত্রী তুলতে বা নামাতে পারবে না। টার্মিনালের ভিতরেই অবস্থান করে যাত্রীরা বাসের আসন পূর্ণ করবেন। বিষয়টি নিশ্চিত করতে পরিবহন মালিক কর্তৃপক্ষের সঙ্গে আমরা একাধিক বৈঠক করে তাদের সঠিক নির্দেশনা মেনে ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছি।

তিনি বলেন, যারা মোটরসাইকেল চালিয়ে দূর-দূরান্তে যাবেন তাদের সার্বক্ষণিক হেলমেট পরার অনুরোধ করব। একই সঙ্গে সড়কে চলাচলের ক্ষেত্রে গতিসীমা অবশ্যই মেনে চলার জন্য অনুরোধ করছি। আর লঞ্চ টার্মিনালগুলোতে যাত্রীদের যেন ভোগান্তি না হয়, সে বিষয়ে ডিএমপি ট্রাফিক বিভাগ সতর্ক রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর