শনিবার, ১৫ জুন, ২০২৪ ০০:০০ টা

ঈদে ঘরমুখো মানুষের ভিড় রেলস্টেশনে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ঈদে ঘরমুখো মানুষের ভিড় রেলস্টেশনে

ঈদে বাড়ি যেতে মানুষের প্রথম পছন্দ রেল পরিবহন। তাই আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফিরতে ঘরমুখো মানুষ রেলস্টেশনে ভিড় করছেন। গত বৃহস্পতিবার থেকে মানুষ বাড়ি ফিরতে শুরু করে। ফলে রেলস্টেশনে যাত্রীদের ভিড় বেড়েছে। রেলের সিট ক্যাপাসিটির তুলনায় যাত্রী বেশি হওয়ায় ভোগান্তি সহ্য করেই নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ।  

আগামী ১৭ জুন ঈদুল আজহা। তাই রবিবার থেকে শুরু হচ্ছে সরকারি ছুটি। এর আগে শুক্র ও শনিবার সরকারি ছুটি হওয়ায় মানুষ বৃহস্পতিবার থেকেই বাড়ি ফিরতে শুরু করে। পাঁচ দিনের ছুটি হওয়ায় অধিকাংশ মানুষই বাড়ি যাচ্ছেন। এ কারণে বৃহস্পতিবার থেকেই রেলস্টেশনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। অনেকেই ট্রেনের আগাম টিকিট কেটেছে। আবার অনেকেই তাৎক্ষণিক স্টেশন থেকে স্ট্যান্ডিং টিকিট কেটে বাড়ি যাচ্ছেন।

চট্টগ্রাম রেলস্টেশন ম্যানেজার মো. মনিরুজ্জামান বলেন, গত বৃহস্পতিবার দুপুরের পর থেকেই ঈদ উপলক্ষে যাত্রীরা বাড়ি ফিরতে শুরু করে। গতকাল সকালেও স্টেশনে যাত্রীদের ভিড় ছিল।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ১৪টি আন্তনগর ট্রেন চলবে। একই সঙ্গে চার জোড়া স্পেশাল ট্রেনও চলাচল করবে। সুবর্ণ, সোনার বাংলা, কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেসও চলছে। তাছাড়া, এক জোড়া চট্টগ্রাম-কক্সবাজার স্পেশাল ট্রেন, এক জোড়া ময়মনসিংহগামী স্পেশাল এবং দুই জোড়া চাঁদপুরগামী স্পেশাল ট্রেনও চালু করা হয়েছে। ঈদ উপলক্ষে বাড়তি চাহিদার কারণে আন্তনগর ট্রেনের পাশাপাশি প্রায় প্রতিটি ট্রেনে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হচ্ছে।

সর্বশেষ খবর