শিরোনাম
রবিবার, ১৬ জুন, ২০২৪ ০০:০০ টা

সিলেটে আরও ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ১৪ ট্রাকের পর এবার ১১ ট্রাক ভারতীয় চিনির চালান জব্দ করা হয়েছে। গতকাল সকালে জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল এলাকা থেকে চিনির চালানটি আটক করে বিজিবি। তবে কোনো চোরাকারবারিকে আটক করতে পারেনি অভিযানিক দল। সূত্র জানায়, ভারত থেকে অবৈধভাবে আনা ১০ ট্রাক চিনি গতকাল সকালে সীমান্ত এলাকা থেকে সিলেট শহরের দিকে নিয়ে আসছিল চোরাকারবারিরা। জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল গ্রামের রাস্তায় আসার পর অভিযান চালায় বিজিবি ১৯ ব্যাটালিয়নের অধীনস্থ রাজবাড়ী ক্যাম্পের জওয়ানরা। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে ট্রাক রেখে চালক, হেলপার ও চোরাকারবারিরা পালিয়ে যায়। ১১টি ট্রাকে প্রায় ৫৬ হাজার কেজি ভারতীয় চিনি ছিল এবং যার আনুমানিক বাজারমূল্য ৬৫ লাখ ৫০ হাজার টাকা বলে জানা গেছে।

এর আগে গত ৬ জুন সিলেটের জালালাবাদ থানাধীন হাটখোলা ইউনিয়নের উমাইরগাঁওয়ের ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক থেকে পুলিশ ১৪ ট্রাক ভর্তি ২ হাজার ১১৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করে। যার মূল্য ছিল দেড় কোটি টাকারও বেশি। এটাই ছিল সিলেটের ইতিহাসে সবচেয়ে বড় চোরাই চিনির চালান।

অভিযানকালে একটি প্রাইভেট কার ও একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। ওই চালান আটকের ৯ দিনের মাথায় ফের বড় আরেকটি চালান আটক হলো।

১৪ ট্রাক চিনি আটকের ঘটনায় জালালাবাদ থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলা দায়ের করে পুলিশ। ওই মামলায় পুলিশ সিলেটের এয়ারপোর্ট থানাধীন রঙ্গিটিলা এলাকা থেকে মো. মনসুর আলী (৩৮) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মনসুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সর্বশেষ খবর