শিরোনাম
শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

উত্তরের বর্জ্য অপসারণ করল দক্ষিণ সিটি

ডিএনসিসি আওতাধীন এলাকায় অবস্থিত বনশ্রী খাল পাড়ের (মেরাদিয়া খাল) সেই অংশ থেকে ৪১১.৫০ মেট্রিক টন বর্জ্য অপসারণ

নিজস্ব প্রতিবেদক

জিআইএস ম্যাপ অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় অবস্থিত বনশ্রী খাল পাড়ের (মেরাদিয়া খাল) সেই অংশ থেকে ৪১১.৫০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গত বুধবার দুপুর ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত ৬৪টি ট্রিপের মাধ্যমে এ বর্জ্য অপসারণ করা হয়।

বর্জ্য অপসারণ কার্যক্রমে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের মতে, এই ৪১১.৫০ টন বর্জ্যরে মধ্যে মাত্র ১ টনের মতো কোরবানির বর্জ্য। এ ছাড়া বাকি বর্জ্যরে মধ্যে পচা ফলমূল, ফলমূলের টুকরি, নির্মাণ সামগ্রীর উচ্ছিষ্টাংশ (রাবিশ) ইত্যাদি রয়েছে।

প্রসঙ্গত, বনশ্রী এলাকার খাল পাড়ের সেই অংশ হতে বর্জ্য অপসারণ নিয়ে গণমাধ্যমে নানাবিধ খবর প্রচারিত হতে থাকে। বিষয়টি নজরে আসার পর করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বর্জ্য ব্যবস্থাপনা বিভাগকে তা অপসারণের নির্দেশ দিয়ে বলেন, ‘এলাকা কোন সিটি করপোরেশনের আওতাধীন তা নিয়ে দড়ি টানাটানি না করে ঢাকাবাসীকে স্বস্তি দিতে বনশ্রী এলাকার খাল পাড়ের সেই বর্জ্য অপসারণ করুন।’ প্রধান নির্বাহী কর্মকর্তার নির্দেশ অনুসারে বুধবার দুপুর ১২টা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ১০টি ডাম্প ট্রাক, ১টি হুইল স্কেভেটর ও ১টি বেক-হো লোডার এবং প্রয়োজনীয় জনবল নিয়ে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে। যা বুধবার দিবাগত রাত ৩টার মধ্যে সম্পন্ন করা সম্ভব হয়।

সর্বশেষ খবর