রবিবার, ২৩ জুন, ২০২৪ ০০:০০ টা

দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নীতি জিরো টলারেন্স

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নীতি জিরো টলারেন্স

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিবিদদের দুর্নীতিবাজ হিসেবে প্রমাণ করতে একটি মহল অপতৎপরতা চালাচ্ছে। রাজনীতি মানুষের জন্য, মানুষের সঙ্গে আওয়ামী লীগ ছিল, আছে, থাকবে। অসৎ ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি সব সময়ই জিরো টলারেন্স। গতকাল রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশস্থল পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সংসদে ব্যবসায়ীদের আধিক্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রাজনীতি করলে কি ব্যবসা করার অধিকার থাকবে না? রাজনীতিবিদরা চাঁদা তুলে ভাত খাবে? চাঁদা তুলে পরিবার চালাবে? সৎভাবে ব্যবসা করলে আপত্তি নেই। অসৎ ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ দেশ স্বাধীন করেছেন, দেশের উন্নয়ন করছেন রাজনীতিবিদরা। সেই রাজনীতিবিদদের দুর্নীতিবাজ ও ব্যর্থ প্রমাণ করতে কিছু লোক তৎপরতা চালাচ্ছে। আমরা সেটা বুঝি, এর বিরুদ্ধে প্রস্তুতও আছি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সবাই প্রস্তুত। শুক্রবার আওয়ামী লীগের আনন্দঘন শোভাযাত্রার মধ্য দিয়েই সারা দেশে উৎসবের আমেজ শুরু হয়েছে। বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ দুটি অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সর্বশ্রেষ্ঠ অর্জন এ দেশের স্বাধীনতা। আর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্জন এ দেশের উন্নয়ন।

তিনি আরও বলেন, বিজয়কে এখনো সুসংহত করা যায়নি। কারণ সাম্প্রদায়িকতা এখনো বিজয়ের প্রধান অন্তরায়। ৭৫ বছরের আওয়ামী লীগের চ্যালেঞ্জ সাম্প্রদায়িক শক্তি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বার্তা হলো, নতুন প্রজন্মকে গড়ে তোলা এবং নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন। দ্রব্যমূল্য ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনাটাও জরুরি। আন্ডারগ্রাউন্ড মেট্রো, এমআরটি লাইন ১ ও ৫, মাতারবাড়ী, পায়রা, রূপপুরের মতো চলমান উন্নয়নমূলক কাজগুলো সুসম্পন্ন করতে হবে। আমরা রাজনীতি করি মানুষের জন্য। মানুষের সঙ্গে ছিলাম, আছি ও থাকব।

 

সর্বশেষ খবর