সোমবার, ২৪ জুন, ২০২৪ ০০:০০ টা

একাদশ শ্রেণিতে ভর্তিতে প্রথম ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

একাদশ শ্রেণিতে ভর্তিতে প্রথম ধাপের ফল প্রকাশ করা হয়েছে। প্রথম ধাপের ফলাফলে ১২ লাখ ৮৭ হাজার শিক্ষার্থী কলেজ সিলেকশন পেয়েছেন বলে জানা গেছে। তবে জিপিএ ৫ পেয়েও প্রায় সাড়ে ৭ হাজার ভর্তিচ্ছু কোনো কলেজে ভর্তির সুযোগ পাননি। গত রাত ৮টায় একাদশে ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটে (https://xiclassadmission.gov.bd/) এ ফল প্রকাশ করা হয়। তবে গত রাত ১০টা পর্যন্ত অনেক ভর্তিচ্ছু এ ওয়েবসাইটে প্রবেশ করতে পারেননি বলে জানিয়েছেন।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গত রাতে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শিক্ষার্থীরা ওয়েবসাইটে প্রবেশ করতে না পারলেও তাদের ফল মোবাইল এসএমএসের মাধ্যমে পেয়েছে। তিনি আরও বলেন, অনেক আবেদনকারী শুধু পাঁচটি কলেজ চয়েস দিয়েছে। ফলে তাদের অনেকে প্রথম ধাপে কলেজ সিলেকশন পায়নি।

 এসব ভর্তিচ্ছুকে ফের আবেদন করতে হবে। তিনি বলেন, ১৩ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী প্রথম ধাপে কলেজে ভর্তির জন্য আবেদন করেছিলেন, তাদের মধ্যে ১২ লাখ ৮৭ হাজার শিক্ষার্থী প্রথম ধাপে ভর্তির সুযোগ পেয়েছেন। জিপিএ ৫ পেয়েও যারা কোনো কলেজে ভর্তির সুযোগ পাননি, তাদের দ্বিতীয় ধাপে আবেদন করার পরামর্শ দেন চেয়ারম্যান।

সর্বশেষ খবর