শিরোনাম
সোমবার, ২৪ জুন, ২০২৪ ০০:০০ টা

কোরবানির পশু বিক্রির টাকা লুট গ্রেফতার ১০

নিজস্ব প্রতিবেদক

কোরবানির পশু বিক্রি করে বাড়ি ফেরার পথে বেপারিদের ৬ লাখ টাকা লুটের ঘটনায় ১০ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরা বিভাগ। গত শনিবার ঢাকা ও ময়মনসিংহ জেলায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- ফয়সাল, তারেক, তানভীর, মিলন, জাবেদ, আবদুল্লাহ, রতন, সেলিম, রুবেল ও সুমন। তাদের কাছ থেকে ৭ লাখ ১৪ হাজার টাকাসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। সম্প্রতি এই ডাকাত দল রাজধানী ঢাকায় ১০-১২টি ডাকাতির ঘটনা ঘটিয়েছে বলে স্বীকার করেছে। গতকাল নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, গত ১৫ জুন সন্ধ্যায় ভুক্তভোগী লোকমান এবং তার সঙ্গে আরও চারজন ঢাকায় কোরবানির পশুর হাটে গরু বিক্রি করে জামালপুর যাওয়ার বাসের জন্য অপেক্ষা করছিলেন।

এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সিভিল এভিয়েশন হেডকোয়ার্টার্সের পূর্ব পাশে একটি নীল-হলুদ রঙের বাস জামালপুর যাওয়ার কথা বললে লোকমানসহ সবাই সেই বাসে ওঠেন। বাসে ওঠার পর হেলপার বাসের গেট বন্ধ করে দেন। বাস কিছুদূর যাওয়ার পর হেলপার ভাড়া চাইলে লোকমান বলেন জামালপুর যাব, পরে ভাড়া দিই। এ কথা বলার সঙ্গে সঙ্গে বাসের হেলপার লোকমানের শার্টের কলার ধরে। অন্য যাত্রীরা তাকে লাথি ও ঘুষি মেরে গলায় গামছা পেঁচিয়ে চাকুর ভয় দেখিয়ে গরু বিক্রির ৬ লাখ ৮০০ টাকা ও ৫টি মোবাইল ফোন কেড়ে নেয়।

শনিবার ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানার নাবিস্কো এলাকা থেকে ফয়সাল, তারেক, তানভীর, রতন, রুবেল ও সুমনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা, ১৩টি মোবাইল ফোন, দুটি চাকু, প্লাস্টিকের রশি এবং ডাকাতির কাজে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়।

গ্রেফতারদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ওইদিন রাতেই ময়মনসিংহের কোতোয়ালি থানার চরপাড়া মোড় এলাকা থেকে মিলন, জাবেদ, আব্দুল্লাহ ও সেলিমকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৬৪ হাজার টাকা জব্দ করা হয়।

সর্বশেষ খবর