মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ ০০:০০ টা

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে হাতিরঝিলে জমকালো আয়োজন

সাংস্কৃতিক প্রতিবেদক

ওপরে নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য। আর নিচে স্বচ্ছ পানির লেক। সেই লেকে আছড়ে পড়েছে বর্ণাঢ্য আলোর ঝলকানি। লাল, নীল, সবুজসহ রং বেরঙের আলোর ঝিলিক অনন্য করে তুলেছিল তিলোত্তমা রাজধানীর নৈসর্গিক স্থান হাতিরঝিলকে। মঞ্চে চলছে সুরের মূর্ছনার সঙ্গে নাচের ধ্রুপদী শিল্প। আর নাচ ও গানের সেই সংস্কৃতির সুধার হৃদয়ে দোলা দেওয়ার পাশাপাশি বর্ণাঢ্য আলোর ঝিকিমিকিতে চক্ষু শীতল হয়েছিল হাতিরঝিলের এম্ফি থিয়েটারে আগত শিল্পরসিকদের। সুরের মূর্ছনায় দেশাত্মবোধ যেভাবে ফুটে উঠেছিল ঠিক তেমনি নৃত্যের ছন্দে উন্মাদনায় ভেসেছিল দর্শক শ্রোতারা। এমন দৃশ্যকল্পই চিত্রিত ছিল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে। গতকাল রাতে রাজধানীর এক টুকরো নৈসর্গিক সৌন্দর্য হাতিরঝিলের এম্ফি থিয়েটারে অনুষ্ঠিত হয় এ আয়োজন।

লালনকন্যাখ্যাত বিউটির গানের মধ্য দিয়েই আসরের সূচনা ঘটে। এরপর মঞ্চ মাতান ক্ষ্যাপা বাউল। তার গানে উন্মাদনা তৈরি হয় অনুষ্ঠানে আগত দর্শক শ্রোতাদের মাঝে। এ সময় ‘ওয়ান মোর, ওয়ান মোর’ ধ্বনিতে দর্শক শ্রোতারা অভিনন্দনে ভাসান শিল্পী ক্ষ্যাপা বাউলকে। মায়াবী কণ্ঠের মুগ্ধতায় আসরে মায়াজাল ছড়িয়ে দেন ঐশী। আর দরাজ কণ্ঠের যাদুকরী গায়কীতে এম্ফি থিয়েটারের কানায় কানায় সুরের বন্যা বইয়ে দেন গায়ক ইমরান মাহমুদুল।

দলীয় নাচের পর্বে শাস্ত্রীয় নাচের অনন্য শৈলীতে রাতের হাতিরঝিলে ধ্রুপদী ইন্দ্রজাল ছড়িয়ে দেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্য পরিচালক সোহাগ ও তার দল।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাসিনা বারী চৌধুরী, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে সভাপতির বক্তব্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন পতাকা, একটি সার্বভৌম মানচিত্র দেওয়ার জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। জনগণের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। অথচ নিজের স্বার্থের জন্য আমরা কত কি না করি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর