বুধবার, ২৬ জুন, ২০২৪ ০০:০০ টা

জল্লাদ শাহজাহানকে নিজ গ্রামে দাফন

নিজস্ব প্রতিবেদক

টানা ৩২ বছর কারাগারে থাকা আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়ার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বাদ আসর নিজ গ্রাম নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের সাধুর বাজার সংলগ্ন মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। পরে ইছাখালী গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে গত সোমবার ভোরে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে শাহজাহানের মৃত্যু হয়। স্বজনরা বলছেন, আজ (মঙ্গলবার) সকালে লাশ ময়নাতদন্তের পর গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। এরপর জানাজা শেষে তাকে নিজ গ্রামে দাফন করা হয়েছে। সাভার থানার হেমায়েতপুরে কাশেম আলীর ভাড়া বাসায় থাকতেন শাহজাহান।

সেখানে সোমবার ভোরে তার বুকে ব্যথা ওঠে। পরে বাড়ির মালিক তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছয় ঘাতক, ছয়জন যুদ্ধাপরাধী, কুখ্যাত সন্ত্রাসী এরশাদ শিকদার, জঙ্গি নেতা বাংলাভাই, আতাউর রহমান সানী, শারমীন রীমা হত্যার আসামি খুকু ও মনির, ডেইজি হত্যা মামলার আসামি হাসানসহ আলোচিত ২৬ জনের ফাঁসি কার্যকর করেছেন শাহজাহান। ২০০১ সাল থেকে তিনি ফাঁসি কার্যকর শুরু করেন। শাহজাহান ভূঁইয়া নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালী গ্রামের বাসিন্দা। তার বাবার নাম হাছেন আলী ভূঁইয়া। নানান অপরাধে গ্রেফতারের পর শাহজাহান ১৯৯১ সালের ১৭ ডিসেম্বর মানিকগঞ্জ জেলা কারাগারে যান। ২০২৩ সালের ১৮ জুন ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। ৭৪ বছর বয়সি শাহজাহান কারাভোগ শেষে মুক্তি পাওয়ার পর এক তরুণীকে বিয়ে করেছিলেন। কিন্তু কয়েক মাস সংসার করার পর তাদের বিচ্ছেদ হয়ে যায়।

সর্বশেষ খবর