শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা

খালেদা জিয়ার সাজা স্থগিত সরকারের চালাকি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার সাজা স্থগিত সরকারের চালাকি : ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ৬ মাস করে স্থগিতের বিষয়টিকে সরকারের চালাকি বলে উল্লেখ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই স্থগিতের মানে বেগম খালেদা জিয়ার সাজা কমছে না। ভবিষ্যতে যখন তাদের (সরকার) প্রয়োজন হবে, সাজা পুনরায় যুক্ত হবে। এটা এ সরকারের আরেকটা খেলা।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গতকাল এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বেগম জিয়ার মুক্তি দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে নারী ও শিশু অধিকার ফোরাম। মির্জা ফখরুল বলেন, সাজানো একটি মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। তাদের মূল লক্ষ্য ছিল রাজনীতি থেকে খালেদা জিয়াকে সরিয়ে দেওয়া। আইনকে বেআইনিভাবে ব্যবহার করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। প্রতিদিন মৃত্যুর সঙ্গে তাঁকে লড়তে হচ্ছে। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, দেশ চরম বিপদে পড়েছে। সরকার দেশকে বিক্রি করে দিচ্ছে। বাংলাদেশের অস্তিত্ব আজ বিপন্ন। যেসব চুক্তি করা হচ্ছে, তার কোনোটিই বাংলাদেশের পক্ষে নয়।

 ‘এবার ভারত সফর থেকে সরকার কী এনেছে?’ এমন প্রশ্ন রেখে তিনি বলেন, সীমান্ত হত্যা নিয়ে কোনো কথা নেই। সরকার আত্মরক্ষার্থে যেসব কথা বলছে, তাতে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। পরিচালনা করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী। বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, আবদুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল, মীর সরাফত আলী সপু, শিরীন সুলতানা, আমিরুল ইসলাম খান আলীম, ডা. রফিকুল ইসলাম, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহীন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর