শিরোনাম
শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা

স্মার্ট নগর গড়ার পরিকল্পনায় চসিকের ১৯৮২ কোটি টাকার বাজেট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

একটি আধুনিক ও স্মার্ট নগর হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ২০২৪-২৫ অর্থবছরের জন্য ১ হাজার ৯৮১ কোটি ৫২ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে। গতকাল দুপুরে নগরের নন্দনকাননে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত বাজেট অধিবেশনে চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এ ঘোষণা দেন।

পাশাপাশি ২০২৩-২৪ অর্থবছরের চসিকের ১ হাজার ৬৬১ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকার সংশোধিত বাজেটও উপস্থাপন করা হয়। গত অর্থবছরে ১ হাজার ৮৮৭ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল।

২০২৩-২৪ অর্থবছরে বাজেট বাস্তবায়ন হয়েছে ৮৮ শতাংশ এবং ২০২২-২৩ অর্থবছরে ৫৪ দশমিক ৪২ শতাংশ। বাজেট অধিবেশনে চসিক মেয়র চট্টগ্রামকে একটি আধুনিক ও স্মার্ট নগর হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা তুলে ধরেন।

চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আমিনের সভাপতিত্বে অধিবেশনে বাজেট বিবরণী উপস্থাপন করেন অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. ইসমাইল। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, আফরোজা কালাম, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির, ওয়ার্ড কাউন্সিলর ও বিভাগীয় প্রধানগণ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর