শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা

বিশ্বনাথ পৌর মেয়র সাময়িক বরখাস্ত

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

একাধিক অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবদুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনসূত্রে জানা গেছে, মেয়র মুহিবুর রহমানের বিরুদ্ধে পৌর পরিষদের মাসিক সাধারণ সভা তাঁর নিজ বাসভবনে করা, শহর সমন্বয় কমিটির সভা না করা, মাসিক সভার কার্যবিররণী কাউন্সিলরদের না দেওয়া, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা (ল্যান্ড ফিল্ড) স্থাপন না করে শহরের প্রাণকেন্দ্রে প্রবাসী চত্বরের পাশে জনগুরুত্বপূর্ণ জায়গায় ডাম্পিং করা, বিশ্বনাথবাসীর প্রাণখ্যাত বাসিয়া নদী পরিষ্কার না করে সেখানেও ময়লা-আবর্জনা ডাম্পিং করা সংক্রান্ত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এ ছাড়া ২৪ জুন স্থানীয় সরকার বিভাগের অনুমতি ছাড়া যুক্তরাজ্য গমন করেন তিনি। এজন্য তাঁকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, ১৬ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর অনাস্থা নোটিস দেন পৌরসভার সাত কাউন্সিলর। সেখানে পৌর মেয়রের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ধরেন তারা।

সাময়িক বরখাস্তের ঘটনায় মুহিবুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘একটি ষড়যন্ত্রকারী মহল প্রভাবশালী ওপরওয়ালা নেতা কর্তৃক প্রভাবিত হয়ে স্বীয় রাজনৈতিক অসদুদ্দেশ্য চরিতার্থ করার লক্ষ্যে অন্যায় ও বেআইনিভাবে আমাকে আমার পদ থেকে অপসারণে মেতে উঠেছে। কোনো অবস্থাতেই তাদের অসদুদ্দেশ্য বাস্তবায়িত হতে দেওয়া যাবে না। আমি আইনের আশ্রয় গ্রহণ করছি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর