শিরোনাম
শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী। গতকাল মন্ত্রণালয়ের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের সবার মনে রাখতে হবে, যে লক্ষ্য ও উদ্দেশ্য সামনে রেখে আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম তা অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের আরও কাজ করতে হবে।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকারি কর্মকান্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সেবার মানোন্নয়ন এবং প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছরে এপিএ’র প্রবর্তন করা হয়। প্রতিমন্ত্রী বলেন, জনগণের সেবক হিসেবে আমাদের প্রতিটি কাজ সুষ্ঠুভাবে করতে হবে এবং প্রত্যেক সেবাগ্রহীতাকে সন্তুষ্ট করার জন্য সচেষ্ট থাকতে হবে। তা হলেই আমরা বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ, দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন, শোষণহীন সোনার বাংলা গড়ে তুলতে পারব ইনশা আল্লাহ। সবশেষে পুরস্কারপ্রাপ্ত সবাইকে প্রতিমন্ত্রী অভিনন্দন এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী যথাযথভাবে কাজ করার জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেনসহ শ্রম অধিদফতর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর, নিম্নতম মজুরি বোর্ড, বাংলাদেশ শ্রমিককল্যাণ ফাউন্ডেশন ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর