শিরোনাম
রবিবার, ৩০ জুন, ২০২৪ ০০:০০ টা

বিচারক দেবাংশু কুমার সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

স্ত্রীর করা যৌতুক ও নারী নির্যাতন মামলা বিচারের জন্য আমলে নেওয়ায় রংপুরের সাবেক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক দেবাংশু কুমার সরকারকে (বর্তমানে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত) সাময়িক বরখাস্ত করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো. রেজাউল করিম গতকাল এ তথ্য নিশ্চিত করেন। ২০২২ সালের ২২ এপ্রিল ৩০ লাখ টাকা যৌতুক না দেওয়ায় শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ডা. হৃদিতা সরকার তার স্বামী দেবাংশু কুমার সরকারসহ চারজনের নামে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

 পরে গত বছরের ৮ ফেব্রুয়ারি তাদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোস্তফা কামাল। এরপর দেবাংশু সরকার ও তার বাবা গত বছরের ১২ ফেব্রুয়ারি হাই কোর্ট থেকে জামিনও নিয়েছিলেন।

আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, সংযুক্ত কর্মকর্তা সিনিয়র সহকারী জজ দেবাংশু কুমার সরকারের বিরুদ্ধে তার স্ত্রী ডা. হৃদিতা সরকারের নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলা বিচারের জন্য আমলে নেওয়ায় জুডিশিয়াল সার্ভিস (শৃঙ্খলা) বিধিমালা অনুযায়ী সুপ্রিম কোর্টের পরামর্শ গ্রহণ করে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর