শুক্রবার, ৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

পাল্টে যাবে ভোমরা

------ নৌ প্রতিমন্ত্রী

সাতক্ষীরা প্রতিনিধি

ভোমরা স্থলবন্দরে ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম উদ্বোধন করতে গিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ভোমরা স্থলবন্দরের উন্নয়নে ১১৭০ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। অচিরেই এ বন্দরের চিত্র পাল্টে যাবে। এলাকায় ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে। গতকাল বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ এবং সুইস কন্টাক্ট বাংলাদেশের আয়োজনে এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জিল্লুর রহমান চৌধুরী।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী উল্লেখ করেন, দেশ এগিয়ে যাচ্ছে, কিন্তু এই এগিয়ে যাওয়াটাকে প্রশ্নবিদ্ধ করতে দুর্নীতি করা হচ্ছে। কেউ কেউ এই ষড়যন্ত্রের ফাঁদে পা দিচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, যে দেশে ৩০ লাখ মানুষ স্বাধীনতার জন্য অকাতরে জীবন দিয়েছেন। সেই দেশ কেন দুর্নীতিবাজের কবলে থাকবে? তিনি উল্লেখ করেন, এ দেশে দুর্নীতিবাজ তৈরি করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতে জিয়া-এরশাদ-খালেদা জিয়ারা দুর্নীতিবাজ তৈরি করেছে। আজ এর বোঝা আওয়ামী লীগ সরকারকে টানতে হচ্ছে। তিনি বলেন, কিন্তু দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি রয়েছে আওয়ামী লীগের। শেখ হাসিনার নেতৃত্বে আমরাই দেশকে মর্যাদার জায়গায় নিয়ে যাব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভিন সেঁজুতি, সুইস কন্টাক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান, সম্মানিত অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন গ্লোবাল অ্যালায়েন্স ফর ট্রেড ফ্যাসিলিটেশন ফিলিপ ইসলার, সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ন কবির, পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকী, ভোমরা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ী সংগঠনের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সধারণ সম্পাদক মাকসুদ খান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর