মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে জরিমানা

মশক নিধন অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক

এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে জরিমানা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মশক নিধন অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল ডিএনসিসির ১০ অঞ্চলে মশক নিধন অভিযান পরিচালিত হয়।

ডিএনসিসি জানায়, অঞ্চল-৫ এর আওতাধীন ৩৩ নম্বর ওয়ার্ডের আওতাধীন মোহাম্মদপুর এলাকায় মশক নিধন অভিযানে তিনটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় তিন বাড়িওয়ালাকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুর রাফিউল আলম।

অঞ্চল-৩ এর আওতাধীন তেজগাঁও এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিদ কায়সার রিয়াদ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসাবাড়ি, বাণিজ্যিক ভবন ও নির্মাণাধীন ভবন, ফাঁকা প্লটে মশকবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিনি অন্তত ১০০টি বাড়ি পরিদর্শন করেন। অভিযানকালে দুটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় দুই বাড়িওয়ালাকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অঞ্চল-৪ এর অন্তর্গত মিরপুর শাহআলীবাগ এলাকায় মশক নিধন অভিযান পরিচালনা করেন অঞ্চল-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সামসুজ্জামান। অভিযানকালে তিনি ১০টি নির্মাণাধীন ভবনসহ মোট ৪৫টি স্থাপনা পরিদর্শন করেন। দুটি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অঞ্চল-১০ এর অন্তর্গত বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিমা খানম। অভিযানকালে একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অঞ্চল-১ এর অন্তর্গত উত্তরা সেক্টর ৪ ও ৬ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হোসেন অভিযান পরিচালনা করেন। অভিযানকালে একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া অন্যান্য অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন এবং সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর